কাপ্তাইয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ১০ মে শুরু

কাপ্তাই উপজেলার পাঁচ ইউনিয়নে আগামী ১০ মে শুক্রবার থেকে শুরু হবে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম। এই কার্যক্রম চলবে আগামী ৩০ মে পর্যন্ত। যারা ১ জানুয়ারি ২০০৪ সাল অথবা তারও আগে জন্মগ্রহণ করেছেন তারাই মূলত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে অন্তর্ভুক্ত হতে পারবেন। এছাড়া যারা মৃত্যুবরণ করেছেন তাদের নাম ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হবে। এ ক্ষেত্রে আত্মীয়দের সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে মৃত ব্যক্তির মৃত্যু সনদ উপস্থাপন করতে হবে।

এই কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়। এতে অংশ নেন উপজেলাটির প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৫১জন শিক্ষক-শিক্ষিকাসহ সরকারি কর্মচারীরা। মঙ্গলবার (৭ মে) সকালে বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল। আরও উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রান্ত চাকমা, কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মো. কবির হোসেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, তথ্য সংগ্রহ শেষে একটি নির্দিষ্ট সময়ে নির্বাচিত প্রার্থীদের ছবি তোলা হবে। এরপর সংগৃহীত সকল তথ্য উপজেলার সংশ্লিষ্ট টিম যাচাই-বাছাই করবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!