রাঙামাটি কাপ্তাই কৃত্রিম হ্রদের স্বচ্ছ পানিতে নৌকা বাইচ

রাঙামাটি কাপ্তাই কৃত্রিম হ্রদের স্বচ্ছ পানিতে নৌকা বাইচ 1চৌধুরী হারুনুর রশীদ,রাঙামাটি : পাহাড়ঘেরা রাঙামাটির স্বচ্ছ কাপ্তাই কৃত্রিম হ্রদের পানিতে নৌকা-বাইচ অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে আয়োজিত নৌকা বাইচ দেখতে হাজারো পাহাড়ি-বাঙালি নারী-পুরুষের ঢল নামে। কেউ নৌকা, কেউবা বোটে আবার কেউবা লঞ্চে করে কাপ্তাই হ্রদে নৌকা বাইচ উপভোগ করতে আসেন।

নৌকা বাইচে চারটি গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ছেলেদের ২১জন গ্রুপে চ্যাম্পিয়ন হয় পহেল চাকমার দল। ২য় স্থান সুশান্ত চাকমার দল ও ৩য় হয়েছে সুশান্তের দল। দ্বৈত সাম্পানে চ্যাম্পিয়ন হয় কামাল, ২য় হয়েছেন নজরুল ইসলাম ও ৩য় হয়েছেন দিদার। এছাড়া নৌকা বাইচের অন্যতম আকর্ষণ ছিলো মহিলাদের নৌকা বাইচ। মহিলা নৌকা বাইচে চ্যাম্পিয়ন হয় অর্চনা ত্রিপুরার দল, দ্বিতীয় হয়েছেন শান্তি ত্রিপুরার দল ও ৩য় হয়েছেন অনিতা চাকমার দল। এছাড়া কায়াক মহিলা বাইচে প্রথম হয়েছেন অপূর্ণা, ২য় হয়েছেন তাপসী ও ৩য় হয়েছেন যৌথভাবে বিশাখা ও পারুমি।
শেষে শহীদ মিনার প্রাঙ্গণে বিজয়ীদের মাঝে নগদ টাকা ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

নৌকা বাইচ প্রতিযোগিতার আহবায়ক হাজি মোঃ মুছা মাতব্বরের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। এসময় আরো উপস্থিত ছিলেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার সৈয়দ রিয়াদ মেহমুদ, উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার আলমগীর কবির।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!