ভাস্কর্য অন্য জায়গায় স্থাপন করা যাবে না : জুনায়েদ বাবুনগরী

ভাস্কর্য অন্য জায়গায় স্থাপন করা যাবে না : জুনায়েদ বাবুনগরী 1প্রতিদিন ডেস্ক : সুপ্রীম কোর্ট প্রাঙ্গন থেকে ভাস্কর্য অপসারিত হওয়াকে গণমানুষের ন্যায়ভিত্তিক লড়াইয়ের প্রাথমিক বিজয় বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী। একই সাথে অপসারিত ভাস্কর্য অন্য কোন স্থানে স্থাপন করা যাবে না বলেও হুশিয়ারি দেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় এক বিবৃৃতিতে এই প্রতিক্রিয়া জানান জুনায়েদ বাবুনগরী।

বিবৃতিতে তিনি বলেন, হেফাজতে ইসলামের থেমিস (ভাস্কর্য) সরানোর দাবীর সাথে বাংলাদেশের শুভবুদ্ধিসম্পন্ন বহু মানুষ ও সংগঠন একাত্ম হয়েছিল। স্বকীয় বিশ্বাস, আদর্শ ও চিন্তার ভিত্তিতে তারা থেমিসের অপসারণ চেয়েছিল। আমরা রাজপথের লড়াইয়ের সকল সহযোদ্ধাদের আন্তরিক মোবারকবাদ জানাই।

বিবৃতিতে হেফাজত মহাসচিব জুনায়েদ বাবুনগরী বলেন, গত রাতে ‘গ্রীক দেবী’কে সুপ্রীম কোর্ট প্রাঙ্গন থেকে অপসারণের কোন কোন খবরে আমরা দেখলাম, উৎপাটিত থেমিসকে নাকি আদালতের এনেক্স ভবনের সামনে স্থাপন করা হবে। এ বিষয়ে সকল মহলকে স্পষ্ট জানিয়ে দিতে চাই যে, এই গ্রীক প্রতীক, যেটা আমাদের দেশে একটা আবর্জনার মতোই, সেটাকে চিরতরে পরিত্যাগ করতে হবে। এই ভাস্কর্য যা জনগণের ইচ্ছার বিরুদ্ধে স্থাপিত হয়েছিল, তাকে বাংলাদেশের কোথাও কোনভাবেই স্থান দেয়া যাবে না। এমন ভুল পদক্ষেপ জনগণ মেনে নেবে না।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!