বিএনপি মাঝাভাঙা বিশৃঙ্খল দল : ওবায়দুল কাদের

বিএনপি মাঝাভাঙা বিশৃঙ্খল দল : ওবায়দুল কাদের 1বিশেষ প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি মাঝাভাঙা, বিশৃঙ্খল দল। এই দলের একেক নেতা একেক সময় একেক রকম বক্তব্য দেয়। আগের বার বর্জন করলেও অস্তিত্ব টিকিয়ে রাখতে বিএনপি একাদশ সংসদ নির্বাচনে আসবে বলে মনে করেন ।

৪ সেপ্টেম্বর শনিবার আনোয়ারা উপজেলার হাইলধর উচ্চবিদ্যালয় মাঠে আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় বিএনপিকে নিয়ে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আগামী নির্বাচনে আসবে, সেটা আমরা জানি। যে কোনো পরিস্থিতিতে বিএনপি নির্বাচনে আসবে। নির্বাচনে না এলে তাদের পরিণতি মুসলিম লীগের মতো সঙ্কুচিত হবে।

বিএনপির আন্দোলনের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলে দলটির নেতাদের ‘এলোমেলো’ বক্তব্য নিয়েও কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, বিএনপি একটা এলোমেলো পার্টি। তাদের বুদ্ধিজজীবী জাফরুল্লাহ চৌধুরীরাই বলেন, বিএনপি মাঝাভাঙা, বিশৃঙ্খল দল। এই দলের একেক নেতা একেক সময় একেক রকম বক্তব্য দেয়।

গত সপ্তাহে খালেদা জিয়ার গাড়িবহর ফেনী অতিক্রমের সময় বাসে অগ্নিসংযোগের জন্য বিএনপির সহযোগী সংগঠন শ্রমিক দলকে দায়ী করেন মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, খালেদা জিয়া ফেরার সময় শ্রমিক দল আর তাদের দলের নেতা-কর্মীরা লাঠিসোঁটা নিয়ে দাঁড়িয়েছিল। আমাদের কোনো লোক ওখানে ছিল না। তাহলে বুঝে নেন, কারা আগুন দিয়েছে।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করে না, তাদের এদেশে ক্ষমতায় আসার আর কোনো সুযোগ নেই। যারা ১৫ আগস্ট, ৩ নভেম্বর পালন করে না, তারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না।

অনুষ্ঠানে বক্তব্যে ওবায়দুল কাদের আওয়ামী লীগ নেতা-কর্মীদের বিভিদে ভুলে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। তিনি বলেন, খারাপ আচরণ করে শেখ হাসিনার উন্নয়নকে ম্লান করবেন না। ভালো হয়ে যান, দলের খারাপ লোকেরা ভালো হয়ে যান। জানুয়ারির মধ্যে বিভক্তি মিটিয়ে ফেলুন। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ ঠেকাতে পারবে না।

আনোয়ারা উপজেলা ও কর্ণফুলি উপজেলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে এই স্মরণসভায় বক্তব্য রাখেন প্রয়াত আখতারুজ্জামান বাবুর ছেলে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান।‘

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!