পিতার ত্যাগ তিতিক্ষার মূল্যায়নে নওফেল কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক

রাজীব সেন প্রিন্স :

নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল আওয়ামীলীগের নতুন সাংগঠনিক সম্পাদকের পদের গুরুদায়িত্ব পেয়েছেন।

%e0%a6%a8%e0%a6%93%e0%a6%ab%e0%a7%87%e0%a6%b2
মঙ্গলবার আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে তিনি নতুন এ নেতার নাম ঘোষণা করেন নবনিযুক্ত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তিনি আওয়ামী লীগের আরো ২২ নেতার নাম ঘোষণা করেন। এর আগে ২০তম সম্মেলনের দ্বিতীয় দিনে দলটির ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির মধ্যে ২৩ জনের নাম ঘোষণা করা হয়। এ নিয়ে মোট ৪৫ জনের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের। নাম ঘোষণায় নতুন সাংগঠনিক সম্পাদক পদে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর সাথে এনামুল হক শামীমের নামটিও ঘোষণা করা হয়।

দলীয় একটি সূত্র জানায়, আওয়ামী লীগের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলনের এক মাস আগে থেকেই প্রভাবশালী নেতাদের পাশাপাশি সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণে ছিল নতুন মুখ ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। অবশেষে প্রবীণ নেতাদের আস্তাভাজন হয়ে দেশের প্রাচীনতম রাজনৈতিক দল আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে গঠিত নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদকের পদে জায়গা করে নিয়েছেন পর্দার আড়াল থেকে বাবার রাজনীতিতে অন্যতম সহযোগী এ তরুণ নেতা।

 

নওফেলের নাম ঘোষণার পর তার অনুভুতি জানতে চট্টগ্রাম থেকে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার অর্জনের পেছনে পিতা মহিউদ্দিন চৌধুরীর রাজনীতিতে দীর্ঘ সময়ে দলের জন্য ত্যাগ তিতিক্ষার মূল্যায়ন হয়েছে। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার দীর্ঘ অবদানের পুরস্কার দিয়েছেন আজ আমাকে এমন গুরুত্বপূর্ণ পদে রেখে।

 

নওফেল মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে, দেশের উন্নয়নে এবং দলীয় যে কোন সংকটে, দুঃসময়ে তার পিতা মহিউদ্দিন চৌধুরীর মত ত্যাগ স্বীকারে প্রস্তুত আছে বলে জানিয়েছেন।

 

নওফেল লন্ডন থেকে আইনে স্নাতকোত্তর শেষ করে পর্দার আড়াল থেকে বাবার রাজনীতিতে সময় দিতেন। বলা যায় বিগত ৫ বছর ধরে মহিউদ্দিন চৌধুরীর অন্যতম সহযোগী ছিলেন এ নওফেল। শুধু তাই নয়, গত দুই বছর আগে ঘোষিত কমিটিতে নগর আওয়ামী লীগের সদস্য হয়ে দৃশ্যত রাজনীতি করে নগর আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের কমীদের আস্তা অর্জন করে।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!