ত্রান নিয়ে লংগদু যেতে পারেননি বিএনপির কেন্দ্রীয় নেতারা

ত্রান নিয়ে লংগদু যেতে পারেননি বিএনপির কেন্দ্রীয় নেতারা 1চৌধুরী হারুনুর রশীদ রাঙ্গামাটি : বেগম খালেদা জিয়ার ত্রান নিয়ে লংগদু ক্ষতিগ্রস্ত যেতে প্রশাসনের বাধা দেওয়ার ফলে রাঙ্গামাটি জেলা বিএনপির কার্য্যলয়ে কেন্দ্রীয় নেতাদের সংবাদ সম্মেলন ।
শুক্রবার জেলা বিএনপির কার্য্যলয়ে সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় নেতারা অভিযোগ করে বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার নির্দেশে আমরা লংগদুর ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াতে এসেছি । কিন্ত প্রশাসন নিরাপত্তার অজুহাতে সংশ্লিষ্ট প্রশাসন লংগদু ক্ষতিগ্রস্ত এলাকায় যেতে সহযোগিতা করেনি । এই ঘটনায় প্রশাসনের প্রতি ক্ষুব্দ ও মর্মাহত হয়েছি । পার্বত্য চট্টগ্রাম এই ঘটনা পর্যন্ত ৮ জন মোটর সাইকেল চালক বিভিন্নভাবে হত্যা করা হয়েছে । বিএনপির কেন্দ্রীয় নেতাদের অভিযোগ এসব খুনের সুষ্ট বিচার না হওয়া সরকারী সংস্থার প্রতি মানুষের আস্তা নেই।

 

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় প্রবীন নেতা আব্দল্লাহ আল নোমান বলেন,লংগদুর প্রকৃত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিচার বিভাগীয় তদন্ত দাবী জানাচ্ছি। এসময় বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ড.সুকুমার বড়–য়া,চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুব রহমান শামীম,কেন্দ্রীয় সহ-ধর্ম বিষয়ক সম্পাদক এড.দীপেন দেওয়ান, কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক নাজিম উদদীন,সহ-উপজাতী বিষয় সম্পাদক কর্ণেল মনীষ দেওয়ান জেলা বিএনপির সভাপতি শাহ আলম সম্পাদক দীপন তালুকদার ও অন্যন্যা নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।
উল্øেখ্য বেগম খালেদা জিয়া ত্রাণ তহবিল থেকে লংগদুর আগুনে পুড়িয়ে যাওয়া ক্ষতিগ্রস্তদেও জন্য ৫ লাখ টাকা ও নিহত যুবলীগ নেতার পরিবার জন্য ৫০ হাজার টাকা জেলা বিএনপির সভাপতি এবং সাধারণ সম্পাদকের হাতে রেখে যান । এসব অনুদান পরবর্তীতে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক ক্ষতিগ্রস্তদের মাঝে পৌছাইয়া দিবেন বলে জানাগেছে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!