আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে মুক্ত জামায়াত নেতা শাহজাহান চৌধুরী

নগর জামায়াতের নায়েবে আমির ও সাতকানিয়ার সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকে আটক করার পর জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে তাকে ছেড়ে দেওয়ার জন্য সিএমপির দক্ষিণ জোনের কাছে হস্তান্তর করা হয়। এর আগে পৌনে নয়টার দিকে চন্দনপুরা দারুল উলুম মাদ্রাসায় প্রবেশের সময় তাকে আটক করে ডিবি পুলিশ।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন সিএমপির মুখপাত্র এডিসি মীর্জা সায়েম মাহমুদ।

তিনি বলেন, ‘এশার নামাজ শেষে দারুল উলুম মাদ্রাসায় ঢোকার সময় শাহজাহান চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। সব মামলায় তিনি জামিনে থাকায় তাকে ঘণ্টাখানেক জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়ার জন্য সাউথ জোনকে হস্তান্তর করা হয়। এখন তারা আইনগত দিক বিবেচনা করে তাকে পরিবারকে বুঝিয়ে দেবে।’

এদিকে একটি সূত্রে জানা গেছে, শাহজাহান চৌধুরী বর্তমানে চকবাজার থানায় রয়েছেন।

এর আগে সর্বশেষ ২০১৮ সালের ৩ আগস্ট শাহজাহান চৌধুরী গ্রেফতার হন নগর গোয়েন্দা পুলিশের হাতে। নগরীর খুলশী থানার মুরগির ফার্ম এলাকা থেকে তাকে ওই সময় গ্রেফতার করা হয়। এ সময় শাহজাহান চৌধুরীর সঙ্গে থাকা আরও পাঁটজনকে আটক করে পুলিশ।

এরপর প্রায় ৫০টি মামলায় জামিনে মুক্ত হয়ে শাহজাহান চৌধুরী কারাগার থেকে মুক্তি পান গত ২০ জানুয়ারি। শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে প্রায় ৫০টি মামলা রয়েছে। এর মধ্যে বেশিরভাগই নাশকতার মামলা।

এডি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!