মক্কায় একটি হোটেলে অগ্নিকাণ্ড

মক্কায় একটি হোটেলে অগ্নিকাণ্ড 1প্রবাস প্রতিদিন : সৌদি আরবের মক্কায় একটি হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে দ্রুত ব্যবস্থা নেওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। হোটেলটিতে আসন্ন হজ উপলক্ষে বিভিন্ন দেশের বহু হজযাত্রী অবস্থান করছিলেন।

সোমবার অগ্নিকাণ্ডের এ ঘটনায় আল-আজিজিয়া জেলায় অবস্থিত ওই হোটেল থেকে অন্তত ৬০০ তুর্কি ও ইয়েমেনি হজযাত্রীকে উদ্ধার করা হয়েছে। সৌদি আরবের সরকারি সংবাদ সংস্থা এসপিএ সোমবারের এ তথ্য জানিয়েছে।

মক্কার বেসামরিক প্রতিরক্ষা মহা-অধিদফতরের মুখপাত্র মেজর জেনারেল নায়েফ আল-শরিফ বলেন, ১৫ তলা বিশিষ্ট হোটেলটির অষ্টম তলার একটি কক্ষের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে আগুনের সূত্রপাত। ওই হোটেলটিতে ইয়েমেন এবং তুরস্কের অন্তত ৬০০ হজযাত্রী ছিলেন।

তিনি বলেন, হোটেলের সব অতিথিকে উদ্ধার করা হয়েছে। কোনো ধরনের হতাহত ছাড়াই আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে অগ্নিকাণ্ডের এ ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানান শরিফ।

সৌদি এই কর্মকর্তা বলেন, হজযাত্রীদের হোটেলটিতে ফিরে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। ইসলামের পঞ্চম স্তম্ভ পবিত্র হজ পালনের উদ্দেশ্যে বিশ্বের বিভিন্ন দেশের লাখ লাখ মুসলিম মক্কায় সমবেত হয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!