হেড কোচের জন্য আবেদনই করেননি সুজন

দীর্ঘ মেয়াদে বাংলাদেশ দলের কোচ হওয়ার কথা সরাসরিই বলেছিলেন খালেদ মাহমুদ সুজন। কয়েকদিন আগে সাংবাদিকদের জানিয়েছিলেন, তিনি দীর্ঘ মেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান, স্বল্প মেয়াদে নয়। কিন্তু বাংলাদেশ দলের হেড কোচের জন্য আবেদনই করেননি তিনি।

স্টিভ রোডস বিদায় নেওয়ার পর কদিন আগে বিসিবি পত্রিকায় হেড কোচ চেয়ে একটা বিজ্ঞপ্তি দিয়েছিল। বিজ্ঞপ্তিতে উল্লেখ ছিল, প্রধান কোচের পদে আবেদন করার শেষ তারিখ ১৮ জুলাই। অর্থাৎ আজ শেষ হয়েছে আবেদনের শেষ তারিখ। নির্ধারিত তারিখে সুজন কেন আবেদন করেননি, সেটির ব্যাখ্যায় দুপুরে বললেন, ‘খেলোয়াড়ি জীবনে আমি সব সময়ই অধিনায়কের নির্দেশে মেনেছি। এখনো মানি। অধিনায়কের দিক থেকে সাড়া পাইনি বলে আর আবেদন করিনি।’

খেলোয়াড়ি জীবনে অনেক অধিনায়কের অধীনেই খেলেছেন। এখন সুজনের ‘অধিনায়ক’ হচ্ছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। নাজমুলের কাছ থেকে সবুজ সংকেত পাননি বলেই প্রধান কোচ হতে আবেদন করেননি তিনি। সুজরেনর কথায় বোঝা যাচ্ছে এবারও বিসিবি বিদেশি কোচের ওপরই আস্থা রাখতে চায়। সুজনকে দিয়ে শুধু আপৎকালীন কাজ চালিয়ে নেওয়া হবে। এ কারণেই তিনি অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন।

সুজন আবেদন করেননি, মাশরাফি-সাকিবদের কোচ হতে কে কে আগ্রহী সেটি এখনো জানা যায়নি। যদিও অনেক বিদেশি কোচের কথাই শোনা যাচ্ছে। বিসিবির দায়িত্বশীলেরা অবশ্য নামগুলো গুঞ্জন হিসেবেই উড়িয়ে দিচ্ছেন। এটা ঠিক, বিসিবি এবারও চেষ্টা করেছিল সানরাইজার্স হায়দরাবাদ ছেড়ে দেওয়া টম মুডিকে পেতে। বিসিবির একজন পরিচালক জানালেন, আগের বারের মতো এবারও এই অস্ট্রেলিয়ান কোচ ‘না’ করে দিয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!