স্মিথ-ওয়ার্নার ফেরার ম্যাচে অস্ট্রেলিয়ার শ্বাসরুদ্ধকর জয়

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতিমূলক ওয়ানডে ম্যাচে জয় পেল অস্ট্রেলিয়া। এ ম্যাচ দিয়েই ১ বছরের নির্বাসন কাটিয়ে হলুদ-নীল জার্সিতে মাঠে নামেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তাদের প্রত্যাবর্তনের ম্যাচে ১ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় তুলে নিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

সোমবার ব্রিসবেনে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১ রান যোগ হতেই দুই ওপেনার জর্জ ওয়াকার ও হেনরি নিকোলসকে হারায় নিউজিল্যান্ড। সফরকারী শিবিরে জোড়া আঘাত হানেন প্যাট কামিন্স। শুরুতে খেই হারালেও উইল ইয়াং ও উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ব্লান্ডেলের ব্যাটে ঘুরে দাঁড়ায় কিউইরা। এই জুটিতে ১৩৭ রান যোগ করেন তারা। দলীয় ১৪৮ রানের মধ্যে দুজনকেই বিদায় করেন নাথান-কোল্টার- নাইল।

এরপরই ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে বসে নিউজিল্যান্ড। প্যাট কামিন্স, জেসন বেহরেনডর্ফ ও কোল্টার- নাইলের বোলিং তোপে ৪৬.১ ওভারে মাত্র ২১৫ রানে গুঁটিয়ে যায় ব্ল্যাক ক্যাপসরা। অজি এ তিন বোলার নেন ৩টি করে উইকেট।

ঘরের মাঠে ২১৭ রানের মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় স্কোরবোর্ডে ৪ রান যোগ হতেই উসমান খাজাকে হারায় অস্ট্রেলিয়া। এদিন ওয়ানডাউনে নামেন ডেভিড ওয়ার্নার। নেমে অ্যারন ফিঞ্চের সঙ্গে জুটি বাঁধেন তিনি। এতে প্রাথমিক ধাক্কা সামলে ওঠে স্বাগতিকরা। নিজের ফেরার ম্যাচে ব্যক্তিগত ৩৯ রানে করে টড অ্যাস্টলের বলে বিদায় নেন ওয়ার্নার।

পরে স্টিভ স্মিথকে নিয়ে জুটি গড়েন ফিঞ্চ। পথিমধ্যে ফিফটি তুলে নেন অজি অধিনায়ক। তবে ইনিংস লম্বা করতে পারেননি তিনি। ব্যক্তিগত ৫২ রানে জিমি নিশামের বলে ফেরেন ফিঞ্চ। খানিক পর ২২ রান করে উইকেট ছুঁড়ে দেন স্মিথ। এরপরই বোলারদের দাপুটে বোলিংয়ে ম্যাচে ফেরে নিউজিল্যান্ড।

দলীয় ১৫৩ থেকে ২০৫ রানের মধ্যে আরো ৫ ব্যাটসম্যানকে হারিয়ে হারের শংকায় পড়ে অস্ট্রেলিয়া। তবে অ্যাডাম জাম্পা ও বেহরেনডর্ফের দৃঢ়তায় ১ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয় আসন্ন বিশ্বকাপের হট ফেভারিটরা। হাতে ছিল মাত্র ১০ বল। নিউজিল্যান্ডের পক্ষে ৩ উইকেট নেন হ্যামিশ বেনেট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!