মুমিনুল হকের অপরাজিত শতকে বড় সংগ্রহের পথে বিসিবি একাদশ

মুমিনুল হকের অপরাজিত শতকে ভারত সফরের শুরুতেই চালকের আসনে রয়েছে বিসিবি একাদশ। মুমিনুলের দুর্দান্ত অপরাজিত শতরানের সুবাদে ‘মিনি রঞ্জি’ খ্যাত ডক্টর ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া সর্বভারতীয় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে দুর্দান্ত সূচনা হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশের (বিসিবি)।

বুধবার চার দিনের ম্যাচের প্রথম দিন শেষে ২ উইকেটে ৩০৩ রানে মাঠ ছেড়েছে বিসিবি একাদশ। ম্যাচে মুমিনুলের ব্যাট থেকে এসেছে ১৫৭ রানের ঝলমলে এক ইনিংস। শতরানের পথেই ছিলেন জহুরুল ইসলাম। কিন্তু ৯৬ রানে সাজঘরে ফেরেন তিনি।

বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে বিসিবি একাদশ। ১৫৭ রানে অপরাজিত আছেন মুমিনুল। অপর প্রান্তে নাজমুল হাসান অপরাজিত আছেন ৩৪ রানে। টেস্টে বেশ কিছুদিন ধরে যুঝতে থাকা মুমিনুলের জন্য ২০তম ফার্স্ট ক্লাস সেঞ্চুরি বাড়তি আত্মবিশ্বাস দেবে।

ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যৎ তারকারা উঠে আসে এই টুর্নামেন্ট থেকে। এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো থেকে সেরা খেলোয়াড়েরাই মূল রঞ্জি ট্রফিতে খেলার সুযোগ পায় বলে এই টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে ‘মিনি রঞ্জি’। প্রথমবারের মতো এই টুর্নামেন্টে খেলার জন্য একমাত্র বিদেশি দল হিসেবে আমন্ত্রণ পেয়েছে বিসিবি একাদশ।

৪৬ রানের উদ্বোধনী জুটি ভেঙে যাওয়ার পর দ্বিতীয় উইকেটে মুমিনুল-জহুরুল মিলে ১৭৭ রান যোগ করেন। বিদর্ভের বোলারদের বেশ ঘাম ঝরাতে হয়েছে বোঝা যাচ্ছে।

এই টুর্নামেন্টে খেললে খেলোয়াড়দের মধ্যে টেস্ট খেলার মানসিকতা গড়ে উঠবে, এই আশায় বেশ শক্তিশালী দল ঘোষণা করেছে বিসিবি। দলে আছেন তাসকিন আহমেদ, মুমিনুল হক, আবু জায়েদ, নুরুল হাসানের মতো তারকারা। সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, তাইজুল ইসলাম, আরিফুল হক, জহুরুল ইসলামের মতো পরিচিত মুখও খেলবেন বিসিবি একাদশের হয়ে।

১৬টি দল চারটি জোনে বিভক্ত হয়ে খেলছে এই টুর্নামেন্ট। প্রতি জোন থেকে শীর্ষ দল উঠবে সেমিফাইনালে। বিসিবি একাদশ স্থান পেয়েছে ‘বি’ জোনে। বিসিবি একাদশের সঙ্গে এই জোনে বিদর্ভ অ্যাসোসিয়েশন, কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশ ও ডক্টর ডি. ওয়াই. পাতিল ক্রিকেট অ্যাকাডেমি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!