বাঁচা-মরার লড়াইয়ে নামছে বাংলাদেশ : কেমন হবে বাংলাদেশ একাদশ?

ক্রীড়া রিপোর্ট :

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচে যে দল জয় পাবে, সিরিজ জয়ের উল্লাস করবে তারাই।

প্রথম ম্যাচে যথেষ্ট কষ্ট করে আফগানিস্তানের বিপক্ষে জয় পেতে হয়েছে বাংলাদেশকে। দ্বিতীয় ম্যাচে হেরেই বসেছে মাশরাফির দল। সিরিজ বাঁচাতে আজ তৃতীয় ম্যাচে মাঠে নামছেন মাশরাফিরা।

Bangladesh bowler Rubel Hossain (C) celebrates taking the wicket of Afsar Zazai of Afghanistan (2nd L) with teammate Shakib Al Hasan (R) during the Pool A 2015 Cricket World Cup match between Afghanistan and Bangladesh in Canberra on February 18, 2015.    AFP PHOTO / Peter PARKS  --IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE--PETER PARKS/AFP/Getty Images

আজ শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচের হারে স্বাভাবিক কারণে আজ বাংলাদেশ কিছুটা সতর্ক থাকবে। তাই দলেও আনা হতে পারে কয়েকটি পরিবর্তন।

 

সিরিজে এমন হতাশাজনক পারফরম্যান্স ভুলে যেতে চান মাশরাফি। আর এ কারণে চাপমুক্ত হয়ে খেলতে চায় বাংলাদেশ। চাপমুক্ত থেকে আফগানিস্তানের বিপক্ষে ভালো খেলবে বাংলাদেশ, এমন প্রত্যাশার কথাই জানিয়েছেন তিনি।

এদিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিততে মরিয়া আফগানিস্তানও। দলের অন্যতম ব্যাটসম্যান হাশমতুল্লাহ শাহিদি জানান, বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিততে পারাটা হবে আফগানিস্তানের ক্রিকেটের সেরা সাফল্য।

 

এদিকে সিরিজ জয়ের আশায় পেসার রুবেল হোসেনকে বাদ দিয়ে গত বৃহস্পতিবার হুট করে ১৪ সদস্যের দলে নেওয়া হয় বাঁ-হাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেলকে। স্লো উইকেটে স্পিনাররা সুবিধা পেতে পারেন- এই বিবেচনা করেই তাঁকে দলে নেওয়া। তাই আজকের ম্যাচের একাদশে তাঁর থাকার সম্ভাবনা অনেক বেশি।

 

দলের ব্যাটসম্যানদের ব্যর্থতার কথা বিবেচনা করে এক ম্যাচ পর আবার দলে ফিরতে পারেন ইমরুল কায়েস। প্রথম ম্যাচে ৩৭ রানের একটি ইনিংস খেললেও দ্বিতীয় ম্যাচের দল থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছিল।

 

ইমরুল দলে ফিরলে কে বাদ পড়বেন আজ? সৌম্য সরকার নাকি সাব্বির রহমান? দুজনেই প্রথম দুই ম্যাচে ব্যর্থ হয়েছেন। ওপেনার সৌম্যের প্রতি কোচ চন্ডিকা হাথুরুসিংহের নাকি এখনো বেশ আস্থা। তাই জায়গা হারাতে পেরেন সাব্বির।

 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও মোশাররফ হোসেন রুবেল।

 

গত ডিসেম্বর-জানুয়ারিতে এক সিরিজে টেস্ট খেলুড়ে দেশ জিম্বাবুয়েকে ৩-২ ব্যবধানে পরাজিত করে আফগানিস্তান। এরপর আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষেও দুর্দান্ত সাফল্য আসে স্তানিকজাইয়ের দলের।

 

ক্রীড়া রিপোর্ট :

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!