আর্জেন্টিনার ঝড়ে উড়ে গেল ব্রাজিল

আর্জেন্টিনার ঝড়ে উড়ে গেল ব্রাজিল 1ক্রীড়া ডেস্ক : জয় দিয়েই শুরু হলো আর্জেন্টিনার। এ যেন আর্জেন্টিনার ঝড়ে চির প্রতিদ্বন্দী ব্রাজিলের উড়ে যাওয়া । আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনার জয়সূচক একমাত্র গোলটি করেছেন গ্যাব্রিয়েল মেরকাদো। এদগার্দো বাউজার বিদায়ের পর নতুন কোচ হোর্হে সাম্পাওলির অধীনে এটিই ছিল আর্জেন্টিনার প্রথম ম্যাচ।

সাম্পাওলি নিজের প্রথম ম্যাচে আক্রমণাত্মক একাদশই সাজিয়েছিলেন। শুরুর একাদশে মাঠে নামিয়েছিলেন লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়াইন, পাওলো দিবালা, অ্যাঙ্গেল ডি মারিয়াদের।

ব্রাজিল দলে আজ ছিলেন না নেইমার। তবে তিতের লাইনআপে ছিলেন প্রিমিয়ার লিগের ত্রয়ী গ্যাব্রিয়েল জেসুস, উইলিয়ান ও ফিলিপে কুতিনহো।

মেলবোর্নে ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় আজ বিকেল ৪টা ৫ মিনিটে। ম্যাচ দেখতে মেলবোর্নে উপস্থিত হয়েছিলেন ৯৫ হাজারের বেশি দর্শক।

ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় আর্জেন্টিনা। ডি মারিয়াকে দারুণ এক পাস দিয়েছিলেন পাওলো দিবালা। কিন্তু ডি মারিয়ার শট পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়।

১৮ মিনিটে সুযোগ পেয়েছিল ব্রাজিল। কিন্তু বল ক্রসবারের অনেক ওপর দিয়ে উড়িয়ে মারেন ওগাস্টো।

প্রথম ২০ মিনিটে ৭০ শতাংশ বল দখলে ছিল আর্জেন্টিনার। কিন্তু মেসি, হিগুয়াইন, দিবালারা গোলের দেখা পাননি।

অবশেষে প্রথমার্ধের একেবারে শেষ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেরকাদো। প্রথমে ডি মারিয়ার ক্রস থেকে নিকোলাস ওটামেন্ডির হেড পোস্টে লেগে ফিরেছিল। ছয় গজ বক্সে বল পেয়ে জালে জড়িয়ে দেন মেরকাদো।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬২ মিনিটে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ এসেছিল ব্রাজিলের সামনে। কিন্তু অবিশ্বাস্যভাবে সুযোগ হারায় সেলেসাওরা।

ফাঁকা পোস্ট পেয়েও বল জালে জড়াতে পারেননি জেসুস। তার শট পোস্টে লেগে ফেরে। ফিরতি বল পেয়ে শট নিয়েছিলেন উইলিয়ান। কিন্তু তার শটও পোস্টে লেগে ফিরলে হতাশ হতে হয় ব্রাজিল সমর্থকদের।

শেষ পর্যন্ত প্রথমার্ধে করা মেরকাদোর গোলটাই ব্যবধান গড়ে দেয়। ২০১২ সালের পর এই প্রথম ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা। তিতের অধীনে টানা নয় জয়ের পর প্রথম হারের মালা গলায় পরল ব্রাজিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!