আবাহনীকে হারিয়ে শিরোপার আরও কাছে বসুন্ধরা কিংস

বাংলাদেশ প্রিমিয়ার লিগ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রোববারের ম্যাচটা ছিল সম্ভাব্য শিরোপা নির্ধারণী ম্যাচ। দ্বিতীয় লেগের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ! টান টান উত্তেজনা ছড়ানো সেই ম্যাচ জিতে নিয়ে বিপিএলটা প্রায় নিজের করে ফেলেছে অস্তার ব্রুজনের শিষ্যরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার (১৯ মে) বিপিএলের ১৪তম ম্যাচে মুখোমুখী হয় ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন বনাম স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন। বিপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়র ঢাকা আবাহনীকে ১-০ ব্যবধানে হারিয়েছে বসুন্ধরা কিংস।

এর আগে প্রথম লেগে নীলফামারিতে শেখ কামাল স্টেডিয়ামে অ্যাওয়ে ম্যাচে ৩-০ ব্যবধানে হেরেছিল মারিও লেমসের শিষ্যরা।

পয়েন্টে ব্যবধানটাও তাই ম্যাচ শুরুর আগে বড় করে রেখেছে কিংসরা। ঢাকা আবাহনী থেকে ৪ পয়েন্ট এগিয়ে থাকা কিংসের জন্য তাই এই ম্যাচে টার্গেট ছিল না হারা। উল্টোদিকে শিরোপার দৌড়ে থাকতে কিংসদের হারাতেই হতো এএফসি কাপে দুর্দান্ত জয়ে উজ্জ্বীবিত থাকা আবাহনী।

ম্যাচের শুরু থেকেই তেমনটাই আভাস দিচ্ছিল আকাশি-হলুদরা। ঘরের মাঠে কিংসদের চেপে ধরে তারা। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। তবে আক্রমনের উল্টো পথে গোল করে বসে বসুন্ধরা। ৩৯ মিনিটে বখতিয়ার দুশবেকভের দুর্দান্ত ফ্রিকিক গোল থেকে লিড নেয় বসুন্ধরা।

দ্বিতীয়ার্ধেও দারুণ কিছু সুযোগ নষ্ট করেন সানপে-বেলফোর্টরা। একবারতো বারে লেগে আসলে হতাশ হতে হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অল আউট ফুটবল খেলে আক্রমনের ধার বাড়ালেও গোলের সন্ধান মেলেনি কিংসের। তবে এর মাঝে কিংসও ব্যবধান দ্বিগুন করতে পারতো। ৮০ মিনিটে মার্কোসের বাড়িয়ে দেয়া পাস সোহেলকে বোকা বানিয়ে কলিনদ্রেস জাল বরাবর ঠেলে দিলেও বল ঢোকার আগেই বল ক্লিয়ার করে ডিফেন্ডার রায়হান।

তবে শেষ হাসিটা হেসেই মাঠ ছেড়ে বসুন্ধরা কিংস। সঙ্গে আবাহনীর সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান গড়েছে লাল-সাদারা। ১৪ ম্যাচে কোন ম্যাচ না হেরে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা। হার দিয়ে দ্বিতীয় লিগ শুরু করা আবাহনীর পয়েন্ট ৩৩। টেবিলে অবস্থান করছে দুইয়ে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!