আইপিএলের প্লে-অফ শুরু মঙ্গলবারে

লম্বা পথ পাড়ি দিয়ে শেষ হয়ে গেলো আইপিএলের গ্রুপ পর্বের লড়াই। ৮ দলের হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে পরস্পর দু’বার করে মুখোমুখি হওয়ার পর প্রতিটি দলকে খেলতে হয়েছে ১৪টি করে ম্যাচ। শেষ পর্যন্ত সেরা চারটি দলই উঠলো আইপিএলের এবারের আসরের প্লে-অফে। তবে এবারের আইপিএলই সম্ভবত সবচেয়ে বেশি চমক দিয়েছে। একেবারে শেষ ম্যাচ পর্যন্ত জারি ছিল প্লে-অফে যোগ্যতা অর্জনের লড়াই। শেষ দিনে, শেষ ম্যাচে এসে নির্ধারণ হয়েছে প্লে-অফে খেলার চার দলের অবস্থান। শেষ ম্যাচে মুম্বাইয়ের কাছে হেরে বিদায় নিতে হয়েছে কলকাতা নাইটরাইডার্সকে। কেকেআরের হারের কারণে প্লে-অফে খেলা নিশ্চিত হয়ে গেছে সানরাইজার্স হায়দরাবাদের।

কেকেআরের বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সের ৯ উইকেটের বিশাল জয়, তাদেরকে আবার পৌঁছে দিয়েছে আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে। চেন্নাই সুপার কিংসকে ঠেলে নামিয়ে দিয়েছে দ্বিতীয় স্থানে। দিল্লি ক্যাপিটালস নেমে গেছে তৃতীয় স্থানে। এই তিন দলের আগে থেকেই প্লে-অফে খেলা নিশ্চিত ছিল।

আলোচনা কিংবা আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল চতুর্থ দলটিকে নিয়ে। কে চতুর্থ হয়ে প্লে-অফে উঠবে, তা নিয়েই ছিল যত আলোচনা। শেষ পর্যন্ত শেষ ম্যাচে কেকেআর হেরে যাওয়ার পর হায়দরাবাদেরই কপাল খুলে যায়। পয়েন্ট সমান হলেও রান রেটে এগিয়ে থাকার কারণে হায়দরাবাদই উঠে গেলো শেষ চারে। অথচ তৃতীয় হওয়া দিল্লির সঙ্গে হায়দরাবাদের পয়েন্টের ব্যবধান ৬।

প্রথম কোয়ালিফায়ারে ৭ মে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স-চেন্নাই সুপার কিংস (চেন্নাই, সন্ধ্যা ৮টা)। ইলিমিনেটরে ৮ মে দিল্লি ক্যাপিটালস খেলবে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে (বিশাখাপত্তনম, সন্ধ্যা ৮টা)। দ্বিতীয় কোয়ালিফায়ারে ১০ মে ১ম কোয়ালিফায়ারের পরাজিত দলের মুখোমুখি হবে ইলিমিনেটরের জয়ী (বিশাখাপত্তনম, সন্ধ্যা ৮টা)।
১২ মে অনুষ্ঠিতব্য ফাইনালে মুখোমুখি হবে ১ম কোয়ালিফায়ারের জয়ী-২য় কোয়ালিফায়ারের জয়ী (হায়দরাবাদ, সন্ধ্যা ৮টা)।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!