অস্ট্রেলীয় বাসে ঢিল, বিসিবির তদন্ত কমিটি গঠন

অস্ট্রেলীয় বাসে ঢিল, বিসিবির তদন্ত কমিটি গঠন 1ক্রীড়া প্রতিদিন : অজি ক্রিকেটারদের বহনকারী বাসে ঢিল ছুঁড়ে জানালা ভাঙ্গার ঘটনা তদন্ত করবে বিসিবি। এজন্য অবগত নিরাপত্তা এজেন্সিগুলোর সমন্বয়ে উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে বিসিবি। পুরো ঘটনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড অত্যন্ত সজাগ আছে বলে জানানো হয়েছে। সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে অস্ট্রেলিয়া দলের টিম ম্যানেজমেন্টের সঙ্গে।
দুপুরে মেইলযোগে প্রেরিত ওই বিবৃতিতে বলা হয়, ‘সোমবার রাতের ওই ঘটনায় বিসিবি অত্যন্ত তৎপর। বিষয়টি সিরিয়াসলি নেওয়া হয়েছে। অবগত নিরাপত্তা এজেন্সিগুলোর সমন্বয়ে উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি কমটি গঠন করা হয়েছে ঘটনা তদন্ত করতে। সেই সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হচ্ছে অস্ট্রেলীয় টিম ম্যানেজমেন্টের সঙ্গেও। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। বর্ধিত এ নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট অস্ট্রেলিয়া দল।’

সোমবার দুষ্কৃতকারীদের ছোড়া শক্ত টিল বা পাথরে ভেঙে চুরমার হয়ে যায় অজি খেলোয়াড়দের বহনকারী বাসের জানালার একটি অংশ। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। কারো শরীরে কোনো আঘাত লাগেনি।

ঘটনটি ঘটে সোমবার সন্ধ্যা রাতে। ভিভিআইপি নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই প্রথম দিনের খেলা শেষে হোটেলে ফিরছিলেন দুই দলের খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালরা। আগে পিছে নিরাপত্তা বহরের মাঝখানে ছিল অজি খেলোয়াড়দের বহনকারী বাসটি। দুষ্কৃতিকারীরা সেটা লক্ষ্য করেই শক্ত ঢিল ছুড়ে মারে। সঙ্গে সঙ্গে বাসের জানলার একটা অংশ ভেঙে চুরমার হয়ে যায়। তবে ভাগ্য ভালো, কাচগুলো বাসের ভেতর দিকে না পড়ে মাটিতে পড়ে যায়। এজন্য রক্ষা পান খেলোয়াড়রা।

কোনো হতাহতের ঘটনা না ঘটলেও এতে যথেষ্ট আতঙ্কের সৃষ্টি হয়েছে অজি খেলোয়াড়দের মধ্যে। ঘটনায় অস্ট্রেলীয় দলের নিরাপত্তা প্রধান শন ক্যারল মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, ‘গতকাল রাতে হোটেলে ফেরার সময় এক আক্রমণে অস্ট্রেলীয় খেলোয়াড়দের বহনকারী বাসের জানালা ভেঙে যায়। তবে এ ঘটনায় কেউ আহত হননি।’ ‘আমরা স্থানীয় নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করছি। তারা ঘটনাটি তদন্ত করছে। ধারণা করা হচ্ছে, বাসে পাথর বা অন্য শক্ত বস্তু ছুড়ে মারা হয়েছিল।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!