পাকিস্তানের বিপক্ষে যুব টাইগারদের সিরিজ জয়

0

টেস্ট সিরিজ জিতেছিল বাংলোদেশের যুবারা। একদিনের সিরিজেও পাকিস্তানের যুবারা ইয়াং টাইগারদের কাছে পরাস্ত। সফরকারী পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। সোমবার (১৩ মে) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে পাকিস্তানকে ১৭ রানে হারিয়েছে ক্ষুদে টাইগাররা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৯ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। দলের পক্ষে এদিন অর্ধ-শতক হাঁকান মফিজুল ইসলাম রবিন ও আইচ মোল্লা। ১০২ বলের মোকাবেলায় ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬৯ রান করেন রবিন। ৫৬ বলে ৫২ রান করা আইচ হাঁকিয়েছেন ২টি চার ও ৩টি ছক্কা। এছাড়া অন্যান্যদের মধ্যে মাহফুজুর রহমান রাব্বি অপরাজিত ৪৪, অধিনায়ক রিহাদ খান ৩২ ও সাকিব শাহরিয়ার ২৪ রান করেন। পাকিস্তানের পক্ষে আসির মুঘল ও আলিয়ান মেহমুদ শিকার করেন দুটি করে উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নামা পাকিস্তান দলীয় ৫৪ রানে হারায় প্রথম উইকেট। ২৫ রান করা হাসিবউল্লাহর বিদায়ের পর সামির সাকিবের (৫৫) সাথে দলের বিপর্যয় প্রতিরোধ করেন মোহাম্মদ ওয়াকাস (৩৮), উমার ইমান (৩৪) ও কাশিফ আলী (২৯)। তবে একে একে তারা সাজঘরে ফিরলে সফরকারী দল খেই হারিয়ে ফেলে। শেষদিকে আলিয়ান মেহমুদের ২০ রানের ইনিংস দলকে জয় এনে দিতে পারেনি। নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারানো পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ২৪২ রান। স্বাগতিকদের পক্ষে মাহফুজুর রহমান রাব্বি তিনটি এবং আশিকুর রহমান দুটি উইকেট শিকার করেন।

ফলে বাংলাদেশ পায় ১৭ রানের স্বস্তির জয়। এই জয়ে ২-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশ সিরিজ জয় নিশ্চিত করেছে।

সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল: ২৫৯/৭ (৫০ ওভার)
রবিন ৬৯, আইচ ৫২
মুঘল ৪০/২, মেহমুদ ৫৩/২
পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দল: ২৪২/৯ (৫০ ওভার)
সামির ৫৫, ওয়াকাস ৩৮
রাব্বি ৫০/৩, আশিকুর ৩৯/২
ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল ১৭ রানে জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে।

Loading...
আরও পড়ুন