৬০ লাখ নগরবাসীর নিরাপত্তাই প্রধান দায়িত্ব, সাংবাদিকদের সাথে মত বিনিময়ে নতুন সিএমপি কমিশনার

 

চট্টগ্রাম নগর পুলিশের নতুন যোগদানকারী পুলিশ কমিশনার ইকবাল বাহার বলেছেন চট্টগ্রাম মহানগরীর ৬০ লাখ নগরবাসীর নিরাপত্তা প্রদান করায় আমার প্রধান ও প্রথম দায়িত্ব। পুলিশকে জনসম্পৃক্ত করে পুলিশি সেবা জনগণের দোড় গোড়ায় পৌঁছে দিতে আমরা সর্বাত্বক চেষ্ঠা চালিয়ে যাবো।জনবান্ধব, নারী বান্ধব এবং শিশু বান্ধব পুলিশিং আমাদের অঙ্গীকার।

CMP- 01

সোমবার বিকেলে চট্টগ্রামের লালদিঘীস্থ নগর পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে চট্টগ্রামে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক্স এবং অনলাইন গণমাধ্যমের সংবাদকর্মীদের সাথে এক মত বিনিময় সভায় নবগত পুলিশ কমিশনার ইকবার বাহার এসব কথা বলেন।
পুলিশ কমিশনার তার দায়িত্বপালনকালে চট্টগ্রামের সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বলেন আমি একদিন আগে ১০ এপ্রিল চট্টগ্রাম পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেই দ্বিতীয় দিনেই আমি সাংবাদিকদের সাথে মত বিনিময় করছি। পুলিশ এবং সাংবাদিক একে অপরের পরিপূরক। একই মূদ্রার এপিট ওপিঠ, আমরা পরস্পর কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই।

 

পুলিশ কমিশনার বলেন, আমার দরজা নগরবাসীর জন্য সব সময় উন্মুক্ত থাকবে। নগরীর বিপদগ্রস্থ মানুষ যেনো পুলিশের সেবা পায়, পুলিশের আশ্রয় পায় এ ব্যাপারে সব রকম উদ্যোগ গ্রহন করা হবে। পুলিশের অভ্যন্তরীণ শৃংখলার বিষয়েও স্বচ্ছতা থাকবে। কোন পুলিশ সদস্য কোন ধরনের অনিয়ম করে পার পাবে না।

 

চট্টগ্রাম মহানগরীর থানাগুলোকে দালাল মুক্ত, অনিয়ম দুর্ণীতিমুক্ত করার ঘোষনা দিয়ে নবাগত পুলিশ কমিশনার বলেন নগরীর রাস্তা বা অন্যান্য স্থাপনার আগে প্রতিটি থানার অভ্যান্তরে এবং থানা চত্বর সিসিটিভি ক্যামেরার আওতায় এনে সেগুলো সার্বক্ষনিক পর্যবেক্ষনে রাখা হবে। নগরীর ৬০ লাখ মানুষের নিরাপত্তা নিশ্চিত করে আমরা নগরবাসীর আস্থা ও বিশ্বাসের জায়গায় স্থান করে নিতে চাই।
সাংবাদিকদের সার্বক্ষনিক তথ্য পাওয়ার সুবিধার্থে একজন এডিসি’র নেতৃত্বে সিএমপি’র মিডিয়া সেল চালু করা হবে বলে জানান নবাগত সিএমপি কমিশনার ইকবাল বাহার।
উল্লেখ্য ইকবাল বাহার ১৯৮৯ সালে বিসিএস (পুলিশ) কর্মকর্তা হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। চট্টগ্রামের পুলিশ কমিশনার হিসেবে যোগদান করার পূর্বে তিনি রাজশাহী রেঞ্জের ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন।
সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সিএমপি’র অতিরিক্ত কমিশনার দেবদাশ ভট্টাচার্য্য, অতিরিক্ত কমিশনার মাসুদ-উল হাসানসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

রিপোর্ট ::: রাজীব সেন প্রিন্স
এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!