২৩ এপ্রিল রাঙামাটিতে সড়ক অবরোধের ডাক পিসিপির

২৩ এপ্রিল রাঙামাটিতে সড়ক অবরোধের ডাক পিসিপির 1রাঙামাটি প্রতিনিধি : আগামী ২৩ এপ্রিল রাঙ্গামাটিতে সড়ক অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ(পিসিপি) । সংগঠনের নানিয়ারচর উপজেলা শাখার সাধারন সম্পাদক রমেল চাকমার মৃত্যুর ঘটনায় এ অবরোধের ডাক দিয়েছেন তারা । এ ছাড়াও বিভিন্ন কর্মসূচী ঘোষনা করেছেন সংগঠনের নেতারা ।

নিরাপত্তাবাহিনী সূত্র জানায়, ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় গত বুধবার (৫ এপ্রিল) নানিয়ারচর বাজার থেকে রমেল চাকমাকে আটক করে নিরাপত্তা বাহিনী। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে রমেল নিজেকে ট্রাকে অগ্নিসংযোগের সাথে জড়িত বলে স্বীকার করে। এদিকে আটকের পর নানিয়ারচর থানা পুলিশের কাছে হস্তান্তরের পর রমেল চাকমা বুকে ব্যথা অনুভবের কথা জানালে পরেরদিন পুলিশ তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

বুধবার দুপুরে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। বৃহস্পতিবার (৬ এপ্রিল) থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে রমেল চাকমার মৃত্যুতে রাঙামাটি ও খাগড়াছড়ির বিভিন্ন উপজেলায় বিক্ষোভ মিছিল করেছে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ(পিসিপি)। এসময় নেতৃবৃন্দ ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়ে আগামী রোববার (২৩ এপ্রিল) রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ, মঙ্গলবার (২৫ এপ্রিল) মঙ্গলবার রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে অবস্থান ধর্মঘট ও বুধবার (২৬ এপ্রিল) নানিয়ারচর বাজার বয়কটের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি দপ্তর সম্পাদক রোনাল চাকমা বলেন, এই মৃত্যু স্বাভাবিক নয়। আমরা এর বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাচ্ছি। তাঁর মৃত্যুর প্রতিবাদে পিসিপি সড়ক অবরোধসহ তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছে।

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ বলেন, ময়নাতদন্ত শেষে রমেল চাকমা লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!