সিটি মেয়র এর সাথে চিটাগাং ড্রাইডক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের সৌজন্য সাক্ষাত

প্রেস বিজ্ঞপ্তি :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন চিটাগাং ড্রাইডক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমোডোর এম নাজমুল করিম কিসলু।

dscf3473

আজ বুধবার সকালে নগরভবনে মেয়রের দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন এম নাজমুল করিম কিসলু। এসম তিনি নৌ-বাহিনীর নিকট হস্তান্তরের পর থেকে অত্র প্রতিষ্ঠানের নানামুখি কার্যক্রম এবং নতুন জাহাজ নির্মাণ, পুরাতন জাহাজ মেরামত, ফুটওভার ব্রীজ, বেইলি ব্রীজ সহ ইস্পাতের তৈরী নানা ধরনের ব্রীজ ও অবকাঠামো নির্মাণে তাদের গুনগত মান সহ সক্ষমতার বিষয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রকে অবহিত করেন।

 

সৌজন্য সাক্ষাতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, কর্ণফুলী নদী বাংলাদেশের জন্য সৃষ্টিকর্তার আশির্বাদ। চট্টগ্রাম বন্দরের ন্যায় আমদানী-রপ্তানী, আয়-উপার্জন অন্য কোন বন্দর দ্বারা সম্ভব হচ্ছে না। তার কারণ হিসেবে মেয়র বলেন, চট্টগ্রাম বন্দরের ন্যায় সুযোগ-সুবিধা অন্যান্য বন্দরে এখনো পুর্ণাঙ্গভাবে গড়ে উঠেনি। তিনি চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধির বিষয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আন্তরিক প্রচেষ্টার কথা উল্লেখ করে বলেন, সরকারের ভিশন বাস্তবায়নের জন্যেই চট্টগ্রাম বন্দর এর সম্প্রসারন ও সক্ষমতা বাড়াতে হবে।

চিটাগাং ড্রাইডক প্রসঙ্গে মেয়র বলেন, অতিতের অব্যবস্থাপনা ও অদক্ষতার কারণে চট্টগ্রাম ড্রাইডক একটি রুগ্ন প্রতিষ্ঠানে পরিনত হয়েছিল। নৌ-বাহিনীর হাতে সরকারের এই গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানটির পরিচালনার দায়িত্ব হস্তান্তর হওয়ার পর থেকে চিটাগাং ড্রাইডকের সক্ষমতা বহুগুন বৃদ্ধি পেয়েছে এবং অলাভজনক প্রতিষ্ঠান থেকে লাভজনক একটি প্রতিষ্ঠানে পরিনত হতে চলেছে। এ ছাড়াও চিটাগাং ড্রাইডক এর নতুন জাহাজ নির্মাণের উদ্যোগ গ্রহন করা একটি উল্লেখযোগ্য সফলতা।

 

তিনি আশা করেন, চিটাগাং ড্রাইডকের মাধ্যমে জাহাজ শিল্প গতিশীল হবে। মেয়র চিটাগাং ড্রাইডকের কর্তৃপক্ষকে দেশের স্বার্থ বিবেচনায় নিয়ে দায়িত্ব পালন করার আহবান জানান।

 

সৌজন্য সাক্ষাত বৈঠকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হাজী কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব মোহাম্মদ আবুল হোসেন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, ক্যাপ্টেন আকতার সহ সংশ্লিষ্ট কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

 

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!