রমজানে পণ্য বিক্রির রশিদ দেবে পাইকারী ব্যবসায়ী, মনিটরিংএ রশিদ না পেলে ব্যবস্থা- জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন জানিয়েছেন, এবারের রমজানে যে কোন পণ্য বিক্রির সময় খুচরা বিক্রোদের রশিদ দিবে পাইকারী ব্যবসায়ীরা। রমজানে বাজার মনিটরিংয়ের সময় কোন ব্যবসায়ির কাছে যদি রশিদ পাওয়া না যায় তাহলে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

lbpPYirou1MW

 

বুধবার দুপুরে চট্টগ্রাম চেম্বারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ রমজানে দ্রব্যমূল্য ও আইনশৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভায় এ হুঁশিয়ারি দেন জেলা প্রশাসক।

 

 

এসময় তিনি বলেন, রমজানের সময় প্রতিটি দোকানে আইন অনুযায়ী মূল্যতালিকা টাঙানো বাধ্যতামূলক। কোন ব্যবসায়ি এ আইন অমান্য করলে তার বিরুদ্ধে জরিমানাসহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে মোবাইল কোর্ট। হয়রানি নয় ভোক্তা  তিনি মনে করেন ভোক্তারা সঠিক দামে যেন পণ্য পায় সে উদ্দেশে রমজানের সময় নগরীর প্রায় প্রতিটি বাজারে অভিযান পরিচালিত হবে। ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে নগরীর স্টেশন রোডের ফলমন্ডিসহ কাঁচাফল বিক্রির স্থানগুলোতেও।

 
জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আরো বলেন, রোজার সময় বিশেষ করে ইফতারি ও কাপড়ে মূল্যে নয়ছয় করে ব্যবসায়িরা। এসময় মাত্রাতিরক্ত দাম রাখা হয় অনেক ব্যবসা প্রতিষ্ঠানে। এবার এ ধরনের লোক ঠকানো ব্যবসা থেকে বিরত থাকার জন্য ব্যবসায়িদের প্রতি আহবান জানান জেলা প্রশাসক।  মনিটরিং করা হবে।

 

চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি সিএমপি কমিশনার ইকবাল বাহার ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার এ কে এম হাফিজ আক্তার, চেম্বারের সহসভাপতি সৈয়দ জামাল, ব্যবসায়ী নেতা আবুল বশর, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি খাইরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, খাতুনগঞ্জ ট্রেড এন্ড ইন্ডাস্ট্রির সাধারণ সম্পাদক সগীর আহমেদ, সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন প্রমুখ।

 

রিপোর্ট :: রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি ::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!