মাস্টারদা সূর্য সেন ও তারকেশ্বর দস্তিদারের প্রতি শ্রদ্ধা নিবেদন

মাস্টারদা সূর্য সেন ও তারকেশ্বর দস্তিদারের প্রতি শ্রদ্ধা নিবেদন 1ব্রিটিশ বিরোধী আন্দোলনের মহানায়ক মাস্টারদা সূর্য সেন ও বিপ্লবী নেতা তারকেশ্বর দস্তিদারের চট্টগ্রাম কারাগারে ফাঁসির মঞ্চে বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদনের সময় পরিষদের নের্তৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সুজিত নাগ, অধ্যাপক স্বদেশ চক্রবর্তী , ডাঃ তপন দাশগুপ্ত, কাজল চৌধুরী, নারায়ণ চন্দ্র মজুমদার, ইঞ্জিনিয়ার সঞ্জয় চক্রবর্তী মানিক, ইঞ্জিনিয়ার সিঞ্চন ভৌমিক, মাভৈ শ্রী তারানাথ চক্রবর্তী, প্রবীর দাশগুপ্ত, চন্দন দাশ, অপু বৈদ্য, ভারপ্রাপ্ত জেলার হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মণির হোসেন, আরো উপস্থিত ছিলেন ডেপুটি জেলার ফখরুদ্দিন সহ অনেক কর্তব্যরত পুলিশ অফিসার।

ফুলেল শ্রদ্ধা নিবেদনের পরে সবাই এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন। পরিষদের পক্ষ থেকে প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার সিঞ্চন ভৌমিক বলেন, তাহাদের এই জীবন দানের কারণে আজকে আমরা আমাদের বাঙ্গালী পুলিশ অফিসারকে নিয়ে শ্রদ্ধা নিবেদন করতে পেরেছি। এদের এই অবদানকে আমরা যাহাতে কোনক্রমেই ভুলে না যাই । আরো বলেন এই ফাঁসির মঞ্চে ১৯৩৪ সালের ১২ ই জানুয়ারির রাত ১২ টায় বিপ্লবী মহানায়ক মাস্টারদা সূর্য সেন ও বিপ্লবী নেতা তারকেশ্বর দস্তিদারকে একই সাথে ফাঁসি দেয় ব্রিটিশ শাসক।

অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় এই যে, দুইজনকে ফাঁসি দিলেও ফাঁসির মঞ্চের পাথর লিপিতে ও মুরালে বিপ্লবী নেতা তারকেশ্বর দস্তিদারের কোন নাম ও ছবি না থাকাতে ক্ষোভ প্রকাশ করেন। তৎক্ষনাত প্রত্যুত্তরে ভারপ্রাপ্ত জেলার মোঃ মনির হোসেন বিষয়টা নিয়ে দুঃখ প্রকাশ করেন এবং উর্ধ্বতন কর্মকর্তার সাথে আলোচনা সাপেক্ষে বিষয়টি তুলে ধরবেন। পরে ভারপ্রাপ্ত জেল সুপারের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন । প্রেস বিজ্ঞপ্তি ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!