ফিশারিঘাট নিয়ে মামলার শুনানি আজ

ফিশারিঘাট নিয়ে মামলার শুনানি আজ 1প্রতিদিন ডেস্ক : ফিশারিঘাটে মাছের পাইকারী অবতরণ কেন্দ্র নিয়ে করা মামলার শুনানি আজ রোববার। এ কারণে মৎস্য ব্যবসায়ী থেকে শুরু করে সকলের দৃষ্টি আজ আদালতের দিকে। কি আদেশ দেন আদালতের বিচারক তার উপরই নির্ভর করছে মৎস্য ব্যবসার গতি প্রকৃতি। এদিকে সরেজমিনে দেখা গেছে, গতকাল শনিবার ভোরেও মাছ বিক্রি হয়েছে পুরাতন আড়তের সামনের রাস্তায়। এ কারণে ইতোমধ্যে সৃষ্ট আইনী জটিলতার অবসান চায় সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত: ২২ জুন চট্টগ্রামের ১ম সিনিয়র সহকারী জজ রুবায়েত ফেরদৌসের আদালত থেকে পাথরঘাটা ফিশারিঘাটে পুরাতন মৎস্য আড়তের ওপর অন্তর্র্বতীকালীন নিষেধাজ্ঞা জারী করা হয়। এর আগের দিন একই আদালতে পুরাতন আড়তে মাছ বিক্রির উপর নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করা হয়। মামলা গ্রহণের পর আদালত উল্লেখিত আদেশ দেয়ার পাশাপাশি আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ারও নির্দেশনা দেন।

এদিকে গতকালও রাস্তায় বসে মাছ বিক্রি করেছেন পাথরঘাটার মৎস্য আড়তদাররা। ব্যবসায়ীরা জানান, আদালত থেকে চূড়ান্ত রায় না পাওয়া পর্যন্ত তারা রাস্তায় মাছ বিক্রি করবেন। সোনালী যান্ত্রিক মৎস্য শিল্প সমবায় সমিতির একাংশের নেতা শামসুল আলম বলেন, আদালতের প্রতি আমাদের সম্মান রয়েছে। কষ্টের সত্ত্বেও আড়তদাররা রাস্তায় বসে ব্যবসা করছেন। আবারও বলছি আমরা নতুন ফিশারিঘাটে যেতে রাজি নই, তবে আশা করি এ অবস্থা থেকে আড়তদাররা দ্রুত পরিত্রাণ পাবে। নতুন ও পুরাতন আড়তে মাছ বিক্রিকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসলেও সম্প্রতি তা মামলা মোকাদ্দমা পর্যন্ত গড়ায়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!