নাইক্ষ্যংছড়িতে জাতীয় শোক দিবস পালন

নাইক্ষ্যংছড়িতে জাতীয় শোক দিবস পালন 1মোঃ ইউনুছ, নাইক্ষ্যংছড়ি : স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নাইক্ষ্যংছড়িতে নানা আয়োজনের মধ্যে দিয়ে শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সব সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান/শিক্ষা প্রতিষ্ঠান/বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।
মঙ্গলবার ১৫ আগষ্ট ২০১৭ তারিখে সকাল ১১ টায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আয়োজিত বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামাল উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম সরওয়ার কামাল, পার্বত্য বান্দরবান জেলা পরিষদের সদস্য ও উপজেলা আ’লীগের আহবায়ক মাষ্টার ক্যউচিং চাক, থানা অফিসার্স ইনচার্জ এইচ.এম তৌহিদ কবির, পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রির বিশেষ প্রতিনিধি আল হাজ্ব খাইরুল বাশার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহ্বায়ক মোঃ আবু তাহের, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, সদস্য সচিব মোঃ ইমরান মেম্বার, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ তারেক রহমান, কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মামুন শিমুল, সহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা এবং উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সকাল আটটায় উপজেলা প্রশাসন কার্যালয় থেকে পৃথক পৃথক ব্যানারে শোক র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করেন এবং উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগ এবং উপজেলা আওয়ামীলীগসহ দলের অঙ্গসংগঠনগুলোর পক্ষে থেকে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এছাড়াও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে কোরআনখানি, মিলাদ মাহফিল ও বিশেষ প্রার্থনা এবং উপজেলা মুক্তমঞ্চে জাতীয় শোক দিবসের সাথে সংগতিপূর্ণ কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জাতীয় শোক দিবসের আলাচনা সভ অনুষ্ঠিত হয়।
এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাইশারী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল কবির রাশেদ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম।
আলোচনা সভায় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মংথোয়াইলা মার্মা, আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান জালাল আহমদ, উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ শাহাব উদ্দিন, সাবেক যুবলীগ নেতা আবু জাফর, যুবলীগ নেতা ফরিদুল আলম প্রমুখ। এছাড়াও ইউনিয়ন, বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এছাড়াও দিবসটি উপলক্ষে ১৫ আগষ্ট সকাল থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগ, হাজী এম.এ কালাম ডিগ্রী কলেজ, ছালেহ আহমদ সরকারী উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বালিকা বিদ্যালয়, বাইশারী ইউনিয়ন পরিষদ, বাইশারী উচ্চ বিদ্যালয়, বাইশারী শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা, মাদ্রাসা আব্দুর রহমান ইবনে আউফ (রা:) রহমানিয়া এতিমখানা, বাইশারী সদর, আলী মিয়া পাড়া, করলিয়ামুরা, নারিচবুনিয়া ও তুফান আলী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে খতমে কোরআন, আলোচনা সভা, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগীতা ও আবৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও ঘুমধুম ইউনিয়ন আওয়ামীলীগ ও নবগঠিত সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ সহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচী পালন করেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!