ধর্মীয় শিক্ষার সংকটে যান্ত্রিক সভ্যাতায় মানুষ এখন অমানুষে পরিণত হচ্ছে

প্রেস বিজ্ঞপ্তি :

ক্বিরাতুল কোরাআন মর্ডান হিফজ মাদরাসার এবতেদায়ী সমাপনী শিক্ষার্থীদের দিনব্যাপী কর্মশালা ও অভিভাবক সমাবেশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ক্বারী মাওলানা আমান উল্লাহ দৌলত এর সভাপতিত্বে ১৫ নভেম্বর বহদ্দারহাটস্থ মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

kiratul-quran-morden-news-15-11-2016

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ওমর গনি এমইএস কলেজের অধ্যাপক বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ড. আ.ফ.ম খালেদ হোসেন। প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক বিশিষ্ট সংগঠক ও কলামিষ্ট নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, মাওলানা ক্বারী জাবের, হাফেজ মাওলানা আজিজুর রহমান, নুরুল হুদা, হাফেজ মমতাজুল করিম, তারেকুল ইসলাম, মাষ্টার আমিনুল ইহসান, হাফেজ মিসবাহুল রহমান, মোঃ নেছার , মোহাম্মদ কাশেম, মিল্লু স্যার।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ড. আ.ফ.ম খালেদ হোসাইন বলেছেন, আল কোরআনের আলো অন্তরে না থাকলে আলোকিত মানুষ হওয়া যায় না। যার অন্তরে কোরানের শিক্ষা আছে সে সত্যিকার মানুষ হতে পারবে। না হয় বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ ডিগ্রী নিয়ে সত্যিকারের মানুষ হতে পারবে কি না সন্দেহ আছে।

 

অনুষ্ঠানে প্রধান বক্তা নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল বলেছেন, আধুনিক বিশ্বের যান্ত্রিক সভ্যতায় মানুষ এখন অমানুষে পরিনত হচ্ছে। ভাল মানুষ তৈরী না হলে ভাল সমাজ বিনির্মাণ হবে না। দেশ ও সমাজকে এগিয়ে নিতে হলে অন্তরে ধর্মকে লালন করতে হবে আজকে যারেদ এবতাদায়ী শিক্ষা সমাপনী হতে যাচ্ছে তাদের সুন্দর আগামী হাতছানি দিয়ে ডাকছে নতুন পৃথিবী বিনির্মানে।

 

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!