“চেতনায় মুক্তিযুদ্ধ”র জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন

জঙ্গী ও আই এস ব্যবহার করে দেশ ও ক্ষমতা দখলের ষড়যন্ত্রে মেতে ওঠেছে স্বাধীনতা বিরোধীরা।

news pic,,1

“চেতনায় মুক্তিযুদ্ধ” সংগঠন আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, পবিত্র ধর্ম ইসলামের নাম ব্যবহার করে পশ্চিমা ইহুদি ও খৃষ্টানদের ষড়যন্ত্রের অংশ হিসেবে বিশ্বব্যাপি আই এস ও জঙ্গীবাদ সৃষ্টি । তারা আই এস ব্যবহার করে হত্যা, ধ্বংসলীলা, দেশ দখল ও ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠে মুসলমানদের সবচেয়ে পবিত্র নগরী মদিনা শরীফেও হামলা করতে দ্বিধাবোধ করেনি।

 

বিশ্বের অন্যান্য দেশের মত প্রিয় মাতৃভূমি বাংলাদেশেও আইএস ও জঙ্গী গোষ্ঠীর উত্থান শুরু হয়েছে। যাদের মদদ দিচ্ছে স্বাধীনতা বিরোধী চক্র। তারা আইএস জঙ্গীদের ব্যবহ্ওা করে দেশ ও ক্ষমতা দখলের ষড়যন্ত্রে মেতে ওঠেছে। ইতিমধ্যে জঙ্গীরা ঢাকা ও দেশের বিভিন্ন স্থানে তারা নিরীহ বিদেশি, মসজিদের ইমাম, হাফেজ, মন্দিরের পুরোহিত, বনভান্তে সহ সাধারন মানুষদের ধরে হত্যা করছে। এমনকি ভাল ভাল স্কুল , কলেজ, বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্র-ছাত্রীদের ধরে নিয়ে আইএসের প্রশিক্ষন দিচ্ছে। ইতিমধ্যে চট্টগ্রামের

সর্বজন শ্রদ্ধেয় ড.অনুপম সেন ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী সহ ৬জন বিশিষ্ট নাগরিক কে হত্যার হুমকি দিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 

বক্তারা আরোও বলেন, বর্তমান গনতান্ত্রিক সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই জঙ্গীবাদ ও আইএসের বিরুদ্ধে জিরু টলারেন্স ঘোষনা করেছে এবং সফল হচ্ছে। সরকারের পাশাপাশি প্রত্যেকটা নাগরিক কে সচেতনতার সাথে জঙ্গীবাদ ও দেশ বিরুধী ষড়যন্ত্র প্রতিহত করতে এগিয়ে আসতে হবে।

 

সোমবার চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে “চেতনায় মুক্তিযুদ্ধ সামাজিক, সাংস্কৃতিক ও ক্রিড়া সংগঠন

কর্তৃক আয়োজিত জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন কর্মসূচিতে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। সংগঠনের সাধারন সম্পাদক যুবনেতা নাছির উদ্দিন এর সভাপতিত্বে ও যুগ্ন সম্পাদক মেজবাহ উদ্দিন তুষারের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, সংগঠনের সহ সভাপতি ইকবাল হোসেন জনি, নগর যুব নেতা অধ্যাপক নুরুল বাশার সুজন, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ মামুন, সাংবাদিক এহসান আল-কুতুবী, প্রচার সম্পাদক এস এম পারভেজ চৌধুরী, মুহাম্মদ ইকবাল, এস এম ইমরান চৌধুরী, বশির আহমদ, সাইদুল ইসলাম, মিন্টু চৌধুরী, এম ওয়ালী হাসান, রাজিব হোসেন প্রমূখ।

 

রিপোর্ট : এহসান আল-কুতুবী

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!