ইজারাদাররা অসহায় : ফটিকছড়িতে যত্রতত্র পশুরহাট

ফটিকছড়ি প্রতিনিধি :
চট্টগ্রামের ফটিকছড়িতে পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে যত্রতত্র পশুরহাটের কারনে হাট-বাজার ইজারাদাররা বিপাকে পড়েছে। উপজেলায় ফটিকছড়ি পৌরসভা ও নাজিরহাট পৌরসভা বাজার ছাড়া ৪৩ বাজার থাকলেও অবৈধভাবে যত্রতত্র নিজেদের ইচ্ছেমত পশুর বাজারের সৃষ্টি করেছে।

2a10057e2cc82e047d54ddebf86f4089

 

জানা যায়, প্রতিবছরই কোরবান এলে এক শ্রেণীর মৌসুমী অসাধু প্রভাবশালী ব্যক্তি যত্রতত্র অবৈধভাবে কোরবানীর পশুর বাজার বসায়। চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের ফটিকছড়ি অংশে, রামগড় সেকশন-১ সড়কে, ফটিকছড়ি-হেঁয়াকো সড়কের পাশের খালি জায়গা সহ পথে, ফুটপাতে, আবাসিক এলাকার সড়কে, খালের পাড়ে, বিদ্যালয় মাঠে, খোলা স্থানসহ বিভিন্ন জায়গায় ইচ্ছা মতো বসানো হয়েছে পশুর অবৈধ হাট।

 

ফলে সরকার হারায় বিপুল পরিমাণ রাজস্ব সে সাথে আর্থিক ক্ষতিতে পড়ছে বৈধ ইজারাদাররা। তৈরি হয় চরম এক বিশৃঙ্খলা। পশু আবর্জনায় নষ্ট হয় পরিবেশ।

 

কোরবানী পশুর হাট নাজিরহাট বাজারে ইজারাদার মওলানা মুহাম্মদ ইসমাইল হোসেনের অভিযোগ, যত্রতত্র পশুর হাট বসলে ক্রেতারা আর বাজারে আসেনা। ক্রেতা বাজারে না আসলে কোটি টাকা দিয়ে বাজার ইজারা নিয়ে আমাদের পথে বসা ছাড়া কোনো উপায় নেই। কারণ আমরা সরকারকে ভ্যাট-ট্যাক্স ও প্রয়োজনীয় অর্থ দিয়েই বাজার ইজারা নিয়েছি। এর সঙ্গে আছে প্রতিদিনকার বাজার খরচ।

 

এ ব্যাপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম বলেন,  যেখানে অবৈধভাবে পশুরহাট বসছে শীঘ্রই মোবাইল কোটের মাধ্যম উচ্ছেদ অভিযান চালানো হবে।
আনোয়ার হোসেন ফরিদ, ফটিকছড়ি, চট্টগ্রাম।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!