স্বপ্ন বাস্তবায়ন করতে সবাইকে পাশে চান যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত ৪৫তম প্রেসিডেন্ট-ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক প্রতিদিন :

যুক্তরাষ্ট্রের স্বপ্ন বাস্তবায়ন করতে সকলকে পাশে চান যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত ৪৫তম প্রেসিডেন্ট-ডোনাল্ড ট্রাম্প। মার্কিনিদের সঙ্গে নিয়ে যুক্তরাষ্ট্রকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার আশা প্রকাশ করে তিনি বলেন, ‘আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি।

1478677488

গত ১৮ মাসে আমি বিভিন্ন চ্যালেঞ্জ মোকবেলা করেছি। এবং সবশেষে সফলতা পেয়েছি।’ ট্রাম্প তার বক্তব্যে আরো বলেন, আশা করি আমেরিকার স্বপ্ন বাস্তবায়নে আমি কাজ করার সুযোগ পাবো, সেটা হতে পারে আগামী দুই বছর, তার চেয়ে বেশি, হতে পারে ৮ বছরও।

 

রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে প্রেসিডেন্ট হিসেবে জাতির উদ্দেশ্যে প্রথম বক্তব্য দিতে এসে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে এসব কথা বলেন।

 

এই সফলতার জন্য একে একে পরিবারের সবাইকে ধন্যবাদ জানান ট্রাম্প। এছাড়া দলের প্রত্যেক সদস্যের প্রতি কৃতজ্ঞতা জানান। এমনকি নির্বাচনী প্রার্থী হওয়ার সময় যারা তার বিরোধীতা করেছিলো তাদেরও। হিলারি ও তার দলকে প্রতিদ্বন্দ্বিতার জন্য অভিনন্দন জানিয়েছেন তিনি। তাকে ফোন দিয়ে অভিনন্দন জানিয়েছেন তার প্রতিদ্বন্দ্বি হিলারি ক্লিনটনও।

 

নির্বাচনে জয়লাভের জন্য ট্রাম্পের দরকার ছিলো ২৭০ ইলেক্টোরাল ভোট। সেখানে তিনি পেয়েছেন ২৮৮ ভোট। অন্যদিকে হিলারি পেয়েছেন ২১৮ ভোট। নির্বাচিত হয়ে সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প।

ট্রাম্প জিতেছেন: টেক্সাস ৩৮টি, ফ্লোরিডায় ২৯টি, ইডাহোতে ৪টি, আইওয়াতে ৬টি, ইন্ডিয়ানায় ১১টি, ওহাইওতে ১৮টি, ইউটায় ৬টি, কানসাসে ৬টি, মিসৌরিতে ১০টি, কেন্টাকিতে ৮টি, ওয়েস্ট ভার্জিনিয়ায় ৫টি, টেনেসিতে ১১টি, নর্থ ক্যারোলাইনায় ১৫টি, লুইজিয়ানায় ৮টি, মিসিসিপিতে ৬টি, আলাবামায় ৯টি, জর্জিয়ায় ১৬টি, সাউথ ক্যারোলাইনায় ৯টি, মন্টানায় ৩টি, নর্থ ডাকোটায় ৩টি, ওয়াইওমিংয়ে ৩টি, সাউথ ডাকোটায় ৩টি, ওকলাহোমায় ৭টি, আরকানসেতে ৬টি।

 

হিলারি জিতেছেন ক্যালিফোর্নিয়ায় ৫৫টি, নিউইয়র্কে ২৯টি; ইলিনয়ে ২০টি, ওয়াশিংটন ডিসিতে ১২টি, ম্যাসাচুসেটসে ১১টি, রোড আইল্যান্ডে ৪টি, কানেটিকাটে ৭টি, নিউজার্সিতে ১৪টি, মেরিল্যান্ডে ১০টি, ওরিগনে ৭টি, নেভাদায় ৬টি, কলোরাডোতে ৯টি, ভার্জিনিয়ায় ১৩টি, নিউ মেক্সিকোতে ৫টি, হাওয়াইতে ৪টি, ভারমন্টে ৩টি, ডেলাওয়ারে ৩টি।

 

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে ইলেকটোরাল কলেজের ৫৩৮টি ভোটের মধ্যে প্রয়োজন ২৭০টি।

 

রিপোর্ট : অনলাইন তথ্য।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!