লন্ডনে সন্ত্রাসী হামলা : নিহত ৬

লন্ডনে সন্ত্রাসী হামলা : নিহত ৬ 1আন্তর্জাতিক ডেস্ক : লন্ডনে আবারও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। পুলিশের পাল্টা গুলিতে সন্দেহভাজন তিন সন্ত্রাসী নিহত হয়েছে।

বিবিসি জানিয়েছে, শনিবার স্থানীয় সময় রাত ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে। হামলায় ছয়জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, লন্ডন ব্রিজে সাদা একটি গাড়ি পথচারীদের ওপর উঠিয়ে দেয় হামলাকারীরা। এরপর তিন ব্যক্তি গাড়ি থেকে বেরিয়ে আসে এবং বারা মার্কেটে কয়েকজনকে ছুরিকাঘাত করে। তখন নিরাপত্তা বাহিনীর সদস্যরা সন্দেহভাজন তিন ব্যক্তিকে গুলি করে হত্যা করে।
লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে আহত অন্তত ৩০ জনকে হাসপাতাল নেওয়া হয়েছে। এ ছাড়া ঘটনাস্থলে আরো কয়েকজন আহতকে চিকিৎসা দেওয়া হয়েছে যাদের আঘাত গুরুতর নয়।

ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশ জানিয়েছে, তাদের এক কর্মকর্তা হামলাকারীদের বাধা দিতে গিয়ে ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে এই হামলাকে ‘ভয়ঙ্কর ঘটনা’ হিসেবে বর্ণনা করেছেন। তিনি তার নির্বাচনী প্রচার স্থগিত রেখে নিরাপত্তাবিষয়ক কোবরা কমিটির সঙ্গে জরুরি বৈঠকে বসছেন।
লন্ডন মহানগর পুলিশ জানিয়েছেন, তারা লন্ডন ব্রিজ ও বারা মার্কেটের ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছে। লন্ডনের মেয়র সাদিক খান স্থানীয় বাসিন্দা ও পর্যটকদের সবাইকে শান্ত ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

এ ঘটনার পর লন্ডন ব্রিজ রেলওয়ে স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২২ মে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে মার্কিন সংগীত তারকা অ্যারিয়ানা গ্র্যান্ডের কনসার্টে আত্মঘাতী বোমা হামলায় ২২ জন নিহত ও ৬৪ জন আহত হয়

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!