বাংলাদেশ বিমান/ ৩৩ যাত্রী নিয়ে মিয়ানমারের রানওয়ে থেকে ছিটকে পাইলটসহ আহত ১৯

0

planecrash-myanmar-bimanবৈরী আবহাওয়ার কারণে মিয়ানমারের ইয়াংগুন আন্তর্জাতিক বিমানবন্দরে রানওয়ে থেকে ছিটকে পড়লো বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ। এ ঘটনায় বাংলাদেশ বিমানের পাইলটসহ কমপক্ষে ১৯ যাত্রী আহত হওয়ার কথা জানা গেছে। তবে অন্য যাত্রীদের অবস্থা সম্পর্কে তাৎক্ষণিক কিছু জানা যায়নি। আহতদের ইয়াঙ্গুনের নর্থ ওকলাপা হসপিটালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৮ মে) সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।

planecrash-myanmar-biman

বাংলাদেশ বিমানের পক্ষ থেকে জানানো হয়েছে ওই ফ্লাইটটিতে এক শিশুসহ ২৯ জন যাত্রী, দুই পাইলট ও দুজন কেবিন ক্রু ছিলেন।

planecrash-myanmar-biman

বিমানের বিজি ০৬০ ফ্লাইটটি আজ দুপুর ৩টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইয়াংগুনের উদ্দেশ্যে ছেড়ে যায় বিমানটি। সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ড্যাশ-৮ মডেলের প্লেনটি ইয়াংগুন বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে।

yangoon-airport

planecrash-myanmar-bimanবিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক শাকিল রিজভি। তিনি বলেন, ‘মিয়ানমারের আবহাওয়া খুব খারাপ ছিল। সে কারণে ল্যান্ড করার সময় স্লিপ করে রানওয়ের বাইরে চাকা পড়ে যাওয়ায় এ দুর্ঘটনাটি ঘটেছে। প্রাথমিক তথ্য পেয়েছি, বিমানের পাইলট আহত হয়েছেন। তবে যাত্রীরা কেউ আহত হয়েছেন কি না তার কোনো তথ্য পাইনি।’

এদিকে দুর্ঘটনাকবলিত বিমানের যাত্রীদের দেশে ফিরিয়ে আনতে রাত ১১টা ২৫ মিনিটে বিমানের বিশেষ ফ্লাইট মিয়ানমারের উদ্দেশে রওনা দিয়েছে। বিমান কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

এএইচ
Loading...
আরও পড়ুন