আজ আশায় বুক বেঁধে আছি

শুধু বাংলাদেশ নয়, পুরো দক্ষিণ এশিয়ার দৃষ্টি থাকবে আজ ওভালে। পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তানের ভরাডুবির পর ‘দ্যা টাইগারস’ যেন দক্ষিণ এশিয়ার পতাকা ঊর্ধে ধরে রাখতে পারে, এই আশা সকলের।

দ. আফ্রিকার আহত সিংহ এবং বাংলাদেশের উজ্জীবিত টাইগার এর মধ্যে লড়াই দিয়ে আমাদের বিশ্বকাপ আসলে আজই শুরু হচ্ছে। অনেকটা বিনা যুদ্ধে হেরে যাওয়া দ. আফ্রিকা আজ এক রত্তিও ছেড়ে কথা বলবে না। এমনিতে ইংলিশ কন্ডিশন স্বয়ং আমাদের প্রতিপক্ষ তার উপর ‘ক্ষুধার্ত’ দ. আফ্রিকা বড় প্রতিপক্ষ এবং টুর্নামেন্টের প্রথম ম্যাচ- সব মিলিয়ে বাংলাদেশ কঠিন চ্যালেঞ্জ এর সম্মুখীন হবে।

জয়ক্ষুধা নিয়ে দ. আফ্রিকা ঝাপিয়ে পড়লে বাংলাদেশের প্রত্যাঘাত ও প্রতিরোধের দেয়ালের উপর সাফল্য নির্ভর করে। এখন পর্যন্ত এই বিশ্বকাপে স্পিন রহস্য বা রস ছড়াতে পারেনি; যদি বাংলাদেশ পারে তবেই পাবে জয়ের স্বাদ। মনে রাখবেন প্রতিপক্ষে কিন্তু ইমরান তাহির আছে। সে একাই ম্যাচের মোড় ঘোরাতে পারে।

আজ টস কোন ভাগ্য বয়ে আনতে পারে কিনা জানি না, তবে টস জয়ী অধিনায়ক আগে বল বেছে নেয়ার সম্ভাবনা বেশি। ওয়েদার কন্ডিশন সিমিং থাকলে আগে ব্যাট করে কোন দলই ৩০০ ছুঁইতে পারবে না। ম্যাচ জেতার সামর্থঃ দ. আফ্রিকা ৬০% এবং বাংলাদেশ ৪০%। তবুও আজ আশায় বুক বেঁধে আছি।

আজকের বাংলাদেশ দলটা আমি এভাবে সাজাতে চাইঃ তামিম, সৌম্য, সাকিব, মুশফিক, লিটন, মাহমুদউল্লাহ, সাইফ, মিরাজ, মাশরাফি, মোস্তাফিজ ও রুবেল। তামিম খেলতে নাপারলে তার জায়গায় মোসাদ্দেক। পিচে স্পিনগন্ধ থাকলে সাকিব-মিরাজের উপর নির্ভর রেখে রুবেলের জায়গায় আরো একজন ব্যাটসম্যান রাখা যায়।

পাকিস্তানের শোচনীয় পরাজয়ের পর একই দিনে শ্রীলংকার লজ্জাজনক হার এবং আফগানিস্তানের অসহায় আত্মসমর্পণ বড় একটা অশনিসংকেত। আমাদের উপমহাদেশের ক্রিকেট চিত্রনাট্য নতুন করে সাজানোর সময় এসে গেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!