স্ক্যান রিপোর্টে সাকিবের সুখবর

আঘাত গুরুতর নয়

0

একটি স্ক্যান রিপোর্টের জন্য পুরো জাতি উদগ্রীব গতকাল থেকে। লন্ডন থেকে সাকিব আল হাসানের চোটের স্ক্যান রিপোর্টের ফল আসার আগ পর্যন্ত আশা-হতাশার দোলাচালে ছিল টাইগার সমর্থকরা। অবশেষে জানা গেল সাকিবের আঘাতপ্রাপ্ত ঊরুর স্ক্যান রিপোর্ট এবং রিপোর্টে সাকিব পেলেন আশার বাণী।

বিশ্বসেরা এ অলরাউন্ডারের চোট গুরুতর কিছু নয়। তার চোটটিকে গ্রেড ওয়ান স্ট্রেইন বলে ধারণা করা হচ্ছে। সেক্ষেত্রে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যেতে হচ্ছে না তাকে। এমনকি এ চোট নিয়ে তিনি খেলতেও পারবেন লঙ্কানদের বিপক্ষে।

তবে লঙ্কানদের বিপক্ষে ম্যাচে সাকিব খেলবেন কিনা, এ প্রশ্নের উত্তর সাকিবের ওপরই ছেড়ে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে নিয়ে কোনোরকম ঝুঁকিতে যেতে চায় না দল।

দলীয় সূত্রে প্রাপ্ত খবরে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করা হবে বাঁহাতি এ অলরাউন্ডারের জন্য। নিজেকে ফিট মনে করলে তবেই তাকে অন্তর্ভুক্ত করা হবে আগামীকালকের একাদশে।

ইংল্যান্ডের বিপক্ষে শতক হাঁকানোর পথে ঊরুর পেশিতে টান লেগেছিল সাকিব আল হাসানের। যার ফলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগের দিন অনুশীলনে দেখা যায়নি তাকে। ব্যথার তীব্রতা থাকায় শঙ্কা জেগেছিল লঙ্কানদের বিপক্ষে ম্যাচে তার খেলা নিয়ে। তবে আশার বাণী হল, সাকিবের চোট গুরুতর নয়।

লঙ্কানদের বিপক্ষে ম্যাচের আগের দিন টান পাওয়া পেশিতে ব্যথা থাকায় অনুশীলন করেননি সাকিব। পরবর্তীতে চোটের ধরণ জানার জন্য আঘাতপ্রাপ্ত স্থানে করানো হয় স্ক্যান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল স্ক্যান রিপোর্টের পরই জানা যাবে তার চোটের ধরণ। একই সাথে বুঝা যাবে লঙ্কানদের বিপক্ষে খেলতে পারবেন কিনা তিনি।

উল্লেখ্য, চলমান বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব। ৩ ম্যাচ থেকে বল হাতে ৩ উইকেট পেলেও ব্যাট হাতে অনন্য তিনি। এরই মধ্যে বিরাজ করেছেন শীর্ষ রান সংগ্রাহক হিসেবে। দুই অর্ধশতকের সাথে এক শতকে এখনো পর্যন্ত আসরে ২৬০ রান সংগ্রহ ৩২ বছর বয়সী এ অলরাউন্ডারের।

Loading...
আরও পড়ুন