সাকিবের চোট, শঙ্কায় বাংলাদেশ

ঊরুর ব্যথায় ভোগছেন সাকিব

0

সাকিব আল হাসান। যাকে বাংলাদেশের প্রাণ বলে আখ্যায়িত করা হয়। দলের প্রাণভোমরাকে ছাড়া মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আশঙ্কায় বাংলাদেশ।

ইংল্যান্ড এন্ড ওয়েলস বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান (২৬০) তার। বাংলাদেশের সেরা পারফর্মার। ব্যাটে-বলে তার দিকে তাকিয়ে থাকছে টিম টাইগার্স। আশঙ্কার কথা হচ্ছে ঊরুর চোটে পড়া বিশ্বসেরা অলরাউন্ডার মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারবেন কিনা সেটির উত্তর নেই ম্যাচের আগেরদিন সন্ধ্যায়।

শ্রীলঙ্কার বিপক্ষে মঙ্গলবারের ম্যাচে বৃষ্টি শঙ্কা প্রবল। ভেসে যেতে পারে ম্যাচই। তার আগে আরও বড় শঙ্কার খবর এলো সাকিবের ঊরুর চোট নিয়ে।

সাকিব ব্রিস্টলে পৌঁছে সোমবার অনুশীলন করেননি। শুরুতে সবাই ধরেই নিয়েছিল বিশ্রামে আছেন তিনি। কিন্তু সন্ধ্যায় জানা যায় ঊরুর চোটে পড়েছেন সাকিব। চোটটা কার্ডিফ থেকে বয়ে নিয়ে এসেছেন।

ব্যথা থাকায় ম্যাচের আগের সন্ধ্যায় সাকিবের ঊরুতে স্ক্যান করানো হয়েছে। স্ক্যান রিপোর্টের উপর তার খেলা না খেলার সিদ্ধান্ত নির্ভর করছে। দল সূত্র বলছে, শ্রীলঙ্কার বিপক্ষে সাকিবের খেলার সম্ভাবনা ফিফটি ফিফটি।

ইংল্যান্ডের বিপক্ষে হারা ম্যাচে সেঞ্চুরি করেছেন সাকিব। শতকের পথে ঊরুতে চোটটা পান। প্রাথমিক চিকিৎসা নিয়ে খেলা চালিয়ে যান সেসময়। তুলে নেন বিশ্বকাপে নিজের প্রথম শতক। যেটি বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিশ্বমঞ্চে তাকে তিনঅঙ্কের ছোঁয়া দিয়েছে। তবে ব্যাটিংয়ের সময় পাওয়া চোটটা এখনও ভোগাচ্ছে সাকিবকে।

ইংল্যান্ড আসর যেন হয়ে উঠেছে সাকিবের জন্য একের পর এক উপলক্ষ পূরণের মঞ্চ। প্রথম ম্যাচে এইডেন মার্করামের উইকেট নিয়ে পঞ্চম অলরাউন্ডার হিসেবে ছুঁয়েছেন ২৫০ উইকেট ও পাঁচ হাজার রানের ডাবলসের কীর্তি। নিউজিল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচেই খেলেছেন নিজের ২০০তম ওয়ানডে। ইংল্যান্ডের বিপক্ষে ১২১ রানের ইনিংসটি তো দিয়েছে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরি পাওয়ার মর্যাদা।

এবার সামনে আড়াইশ উইকেট ও ছয় হাজার রানের ডাবলসের অভিজাত ক্লাবের ছোট্ট তালিকা। আর মাত্র ২৩ রান করলেই তামিমের পর দ্বিতীয় টাইগার হিসেবে ছয় হাজারি ক্লাবে নাম লেখাবেন সাকিব। সেই ম্যাচের আগে তাকে ঘিরে তৈরি হল না খেলতে পারার শঙ্কা।

Loading...
আরও পড়ুন