দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ লড়াই পরিত্যক্ত

ইংল্যান্ড বিশ্বকাপে আবারও বৃষ্টির বাগড়া

0

বিশ্বকাপে আবারও বৃষ্টির রাজত্বের জয় হলো। দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে জেতেনি কেউ। সোমবার বৃষ্টির দাপটে পরিত্যক্ত হয়েছে এই লড়াই! এর আগে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচেও জয় হয়েছিল বৃষ্টির। তবে সেদিন হতে পারেনি টসও।

টানা তিন ম্যাচ হারের দুঃখ ভুলতেই সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে খেলতে নামে দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বৃষ্টিতে সব উত্তেজনা শেষ! প্রোটিয়া-ক্যারিবীয় দুই দল পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে।

সোমবার সকাল থেকেই রোদের দেখা ছিল না সাউদাম্পটনে। তারপরও টস হলো। খেলাও শুরু হয়ে গেল ঠিক সময়ে। কিন্তু ৭.৩ ওভারের পরই সব শেষ। তখন দক্ষিণ আফ্রিকা করে ২ উইকেটে ২৯ রান।এরপরই নেমে আসে অঝোর ধারার বৃষ্টি! তারপরও কয়েকবার ম্যাচ শুরুর সম্ভাব্য সময় নির্ধারণ করেন ম্যাচ অফিসিয়ালরা। কিন্তু একবারও মাঠে বল গড়াতে পারেননি। শেষ অব্দি বাধ্য হয়েই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।

সোমবার ম্যাচ পরিত্যক্ত হওয়ায় দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ পেয়েছে এক পয়েন্ট করে। আর এতেই বেশি ক্ষতি হয়েছে প্রোটিয়াদের। আগের তিনটি ম্যাচেই হেরেছে তারা।

ম্যাচে যতোক্ষণ খেলা হয়েছে ততোক্ষণ দাপট ছিল পেসার শেলডন কটরেলের। তিনি তুলে নেন দুই প্রোটিয়া ব্যাটসম্যানদের উইকেট। ইনিংসের তৃতীয় ওভারে ফিরিয়ে দেন হাশিম আমলাকে (৬)। দলের রান যখন ১১ রান তখনই সাজঘরের পথ ধরেন এই ওপেনার।

খেলার সপ্তম ওভারে ফের কটরেল ম্যাজিক। এবার এইডেন মারক্রামকে ফিরিয়েই সেই মিলিটারি ‘স্যালুট’ দেন এই পেসার। ১০ বলে ১ চারে ৫ রানে আউট মারক্রাম। বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচে ২১ বলে ১৭ রান নিয়ে ডি কক আর ৭ বলে কোন রান না করে অপরাজিত ছিলেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

পরিত্যক্ত ম্যাচে সাউদ্যাম্পটনে টস জিতে আগে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিলেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার।

Loading...
আরও পড়ুন