আঙুলের ব্যথায় তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে শেখর ধাওয়ান

0

দুটি ম্যাচ খেলেই বড় ধরনের দুঃসংবাদ পেতে হল টিম ইন্ডিয়াকে। চোটের কারণে দলটির ওপেনার ও ব্যাটিং অর্ডারের অন্যতম বড় ভরসা শিখর ধাওয়ান মাঠের বাইরে ছিটকে পড়েছেন।

গত রবিবার (১১ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ব্যাট করার সময় চোট পান ধাওয়ান। অজি পেসার নাথান কোল্টার নাইলের লাফিয়ে ওঠা বল আঘাত করে তার বাঁ হাতের বুড়ো আঙুলে। চোটের কারণে ঐ ম্যাচে ফিল্ডিং করতেও নামেননি।

এবার জানা গেল, এই চোট ধাওয়ানকে লম্বা সময় খেলা থেকেও দূরে রাখবে। অন্তত ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে এই তারকা ক্রিকেটারকে।

৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হলে ধাওয়ান খেলতে পারবেন না নিউজিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান, উইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচগুলোতে। এই পাঁচটি ম্যাচে ধাওয়ানের বিকল্প নিয়েই মাঠে নামতে হবে ভারতকে। বলের আঘাতে ধাওয়ানের বাঁ হাতের বুড়ো আঙুলে চিড় ধরা পড়েছে, যা সেরে ওঠাও সময়সাপেক্ষ ব্যাপার।

বৈশ্বিক আসরে ধাওয়ানের ফর্ম বরাবরই দুর্দান্ত। ২০১৫ বিশ্বকাপে দুটি শতক হাঁকান এই ওপেনারের বৈশ্বিক আসরেই আছে ৬টি শতক। তার চোটের কারণে ভারতের ব্যাটিং লাইনআপে আসবে পরিবর্তন।

রোহিত শর্মার সাথে ব্যাটিং উদ্বোধনীতে আগামী পাঁচ ম্যাচে দেখা যেতে পারে লোকেশ রাহুলকে। মিডল অর্ডারে সুযোগ পেতে পারেন দীনেশ কার্তিক অথবা মুরালি বিজয়। ভারতের গভীর ব্যাটিং লাইনআপ এই ৩ সপ্তাহ ধাওয়ানের অভাব ঘোচাতে পারে কি না তাই এখন দেখার বিষয়।

Loading...
আরও পড়ুন