হারুনুর রশীদের মতো আওয়ামী লীগ নেতারা তৃণমূলে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ ছড়িয়ে দিচ্ছেন

 

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার আওয়ামী লীগ দলীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুনুর রশীদের বিরুদ্ধে সাম্প্রদায়িক উসকানি দেয়ার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

14124094_1946369472256519_599320001_o14124196_1946369565589843_1692576210_o

 

শনিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত বলেন, হারুনুর রশীদের মতো আওয়াম লীগ নেতারা তৃণমূলে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ ছড়িয়ে দিচ্ছে।

 

হারুনুর রশীদকে আওয়ামী লীগ ও নারায়ণহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থেকে ৭ে২ ঘন্টার মধ্যে বহিষ্কারের পাশাপাশি গ্রেফতারের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে। অন্যতায় আগামী ৩১ আগস্ট কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান রানা দাশ গুপ্ত।

 

সংবাদ সম্মেলনে চেয়ারম্যান হারুনুর রশীদের বিতর্কিত বক্তব্যের ভিডিও প্রদর্শন করা হয়। গত ১২ আগস্ট শুক্রবার স্থানীয় দারুল সালাম মসজিদ প্রাঙ্গণে তাবলীগ জামাতের একদল প্রতিনিধির উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এতে তিনি বলেন, ‘কিসের তাবলীগ তোমরা কর ? মাওলানা সাঈদী সাহেবের মত, হোক না সে জামায়াত, তার মতো করতে পারনা ? তিনি তো অনেক হিন্দুকে মুসলমান বানাইছেন। তোমরা মুসলমান বানাইতে পারনা ? আমাদের নারায়ণহাট ইউনিয়নের দুই-চারটা হিন্দুকে অবশ্যই মুসলমান করতে হবে। আমি সার্বিকভাবে সহযোগিতা করব।’

 

সংগঠনের নেতাকর্মীরা আফসোস করে বলেন, আমরা এখনো বুঝতে পারছিনা হারুনুর রশীদের মতো আওয়ামী লীগের নেতারা প্রকৃত অর্থে কাদের এজন্ডা বাস্তবায়নের জন্য সরকারি দলের ভেতরে ঘাপটি মেরে বসে আছে ? সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে প্রধানমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুন্ন করছে কার ইশারায় ?

 

সংবাদ সম্মেলনে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতাদের মধ্যে প্রকৌশলী পরিমল চৌধুরী, ইন্দুনন্দন দত্ত, তাপস হোড়, বিজয়লক্ষ্মী দেবী, অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ উপস্থিত ছিলেন।

 

রিপোর্ট : সুমন কুমার দে।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!