সানোয়ারা ড্রিংকসের সুস্বাধু আইসক্রিমে ব্যবহার হয় মেয়াদ উত্তীর্ণ কেমিকেল : ১০ লক্ষ টাকা জরিমানা

প্রতিদিন রিপোর্ট : 

সানোয়ারা ড্রিংকসের সুস্বাধু আইসক্রিম তৈরি করতে ব্যবহার করা হয় মেয়াদ উত্তীর্ণ কেমিকেল। র‌্যাবের পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে স্পষ্ট হয় স্বাস্থ্যহানিকর এমন চিত্র।

sa

মেয়াদ উত্তীর্ণ কেমিক্যাল ব্যবহার করে স্বুস্বাধু আইসক্রিম প্রস্তুত করার অভিযোগে চট্টগ্রামের সুপরিচিত প্রতিষ্ঠান ‘সানোয়ার ড্রিংকস এন্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে ১০ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাব-৭ এর ভ্রাম্যমান আদালত।

 

আজ দুপুর ২ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনাকালে হাতে নাতে প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানের ৫ কর্মকর্তাকে ২ লক্ষ টাকা করে মোট ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়।

 
চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন চান্দগাঁও শিল্প এলাকা আরকান রোডে অবস্থিত প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে পরিচালিত ভ্রাম্যমান আদালতের নের্তৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আনিসুর রহমান। এসময় র‌্যাব-৭ এর এডি চন্দন দেবনাথ ও বিএসটিআই কর্মকর্তা মোঃ শাফায়েত হোসেন উপস্থিত ছিলেন।

 

সিনিয়র সহকারী পুলিশ সুপার ও র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ সোহেল মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

 

এতে বলা হয়, মেয়াদ উত্তীর্ণ কেমিক্যাল ব্যবহার করে স্বুস্বাধু আইসক্রিম প্রস্তুত করার অভিযোগ প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় সানোয়ার ড্রিংকস এন্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ কায়েস সিনিয়র ম্যানেজার এস এম হোসাইন, ম্যানেজার মোঃ আনোয়ারুল্লা, মোঃ শহীদুল্লাহ, মোঃ হেলাল উদ্দিন ও আব্দুল্লাহ আল হাসানকে ২ লক্ষ টাকা করে সর্বমোট ১০ লক্ষ টাকা জরিমানা করে।

 

এছাড়া ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে মেয়াদ উত্তীর্ণ ২৯ প্যাকেট (১৪৫ কেজি) ষ্ট্রভেরী ট্রপিং, ০১ কার্টুন ড্রার্ক কম্পাউন্ড চকলেট এবং ২০ কেজি হানি রিটেল ধ্বংস করা হয়।

 

জব্দকৃত মালামাল ধ্বংস করে আদায়কৃত জরিমানার অর্থ সরকারী কোষাগারে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানানো হয় এ বিজ্ঞপ্তিতে।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!