সমর চৌধুরীর মামলা প্রত্যাহার চাই

সমর চৌধুরীর মামলা প্রত্যাহার চাই 1বিশেষ প্রতিবেদক : বোয়ালখালীতে সমর চৌধুরী নামে এক আইনজীবীকে ইয়াবা ও অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ তুলে অবিলম্বে তা প্রত্যাহারের দাবী জানিয়ে এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন।

শনিবার (২ জুন) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে ‘হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ, বোয়ালখালী ও সচেতন আইনজীবী সমাজ, চট্টগ্রাম’ ব্যানারে এই কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে ‘পুলিশের সাজানো মামলা প্রত্যাহার চাই’, ‘ভূমিদস্যু সঞ্জয় দাশের গ্রেফতার চাই’ ইত্যাদি লেখা প্ল্যাকার্ড বহন করেন অংশগ্রহণকারীরা।

লন্ডন প্রবাসী সঞ্জয় দাশের ইন্ধনে অস্ত্র ও ইয়াবা দিয়ে পুলিশ সমর চৌধুরীকে ফাঁসিয়েছে বলে মানববন্ধনে অভিযোগ করেন বক্তারা। মামলা প্রত্যাহার ও সমরের মুক্তি দাবির পাশাপাশি ঘটনায় জড়িতদের শাস্তিও চেয়েছেন তারা।

মানববন্ধনে সমর চৌধুরীর পরিবারের সদস্যদের পাশাপাশি বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

প্রসঙ্গত গ্রেফতার সমর চৌধুরী গত কয়েক বছর ধরে চট্টগ্রাম জর্জ কোর্টে আইনজীবীর সহকারী হিসেবে কাজ করেন। অনেক আগে এলএলবি পাশ করা সমর আগে একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানে চাকরি করতেন। গ্রামের বাড়ি বোয়ালখালীতে একটি জমি নিয়ে বিরোধে জড়িত সঞ্জয় দাশ নামের একজনের ‘প্ররোচনায়’ পুলিশ গত ২৭ মে রাতে তাকে গ্রেফতারের পর ‘ষড়যন্ত্রমূলকভাবে’ অস্ত্র ও ইয়াবা উদ্ধার দেখিয়েছে বলে অভিযোগ সমরের পরিবারের।

তবে পুলিশ বলছে, সমরের স্বীকারোক্তির ভিত্তিতে তার গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে বিছানার নিচে ইয়াবা ও অস্ত্র পাওয়া যায়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!