সন্দ্বীপে বোট ডুবিতে ৩০ জন জীবিত উদ্ধার : নিহত ৫

সন্দ্বীপে বোট ডুবিতে ৩০ জন জীবিত উদ্ধার : নিহত ৫ 1প্রতিদিন রিপোর্ট : সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের অদূরে লাল বোট ডুবিতে ৫ জন নিহত হয়েছেন । এ ছাড়াও এ পর্যন্ত ৩০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে ।
সাগর উত্তাল থাকায় সোমবার (০৩ এপ্রিল) অভিযানটি স্থগিত করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম জাকারিয়া।

ইউএনও আরো জানান, হাতিয়ায় হাফেজ আমিন রসুল (৪৫) নামের একজনের মরদেহ ভেসে ওঠার খবর পেয়েছি। তার মরদেহের ছবি আমরা সংগ্রহ করেছি। এর আগে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা হলেন বড়দা জলদাস (৬০), সালাউদ্দিন (৩০), শচীন্দ্র জলদাস (৫৫) ও আবদুল হক (৬০)।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক করে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন। কমিটিতে সদস্য রাখা হয়েছে পুলিশ সুপার, জেলা পরিষদ, বিআইডব্লিউটিসি, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও পুলিশের প্রতিনিধি। সাত দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে।
লাল বোট ডুবে যাওয়ার ঘটনায় যে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে তাদের প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে সাহায্য দিয়েছেন জেলা প্রশাসক।

স্বজনদের দাবি ১৭ জন এখনো নিখোঁজ রয়েছে। সাগর উত্তাল ও স্রোতের গতিবেগ তীব্র থাকায় রাতের বেলা কার্যত উদ্ধার অভিযান পরিচালনা সম্ভব নয়। তাই স্থগিত করা হয়েছে। তবে স্থানীয়রা কোথাও লাশের খোঁজ পেলে পুলিশ-প্রশাসন উদ্ধার করবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!