মৃত্যু পথযাত্রী রাঙ্গুনিয়ার সাবেক এমপি ইউসুফের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

মৃত্যু পথযাত্রী রাঙ্গুনিয়ার সাবেক এমপি ইউসুফের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী 1প্রতিদিন ডেস্ক ঃ অবশেষে রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফের জন্য যথাযথ চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বেশ কয়েকদিন ধরে সাবেক এমপি ইউসুফের করুন দশা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন সৃষ্টি হয়।

সরকার প্রধানের এই নির্দেশনা তার একান্ত সচিব সাজ্জাদুল হাসান ইতোমধ্যে চট্টগ্রামের জেলা প্রশাসককে পৌঁছে দিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম রোববার জানান, চট্টগ্রাম-৭ আসনের সাবেক এই জনপ্রতিনিধির অসুস্থতা ও মানবেতর জীবনযাপনের খবর গত কিছুদিন ধরে সামাজিক যোগাযোগের মাধম্যে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। এ বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হলে রোববার সকালে তিনি ওই নির্দেশ দেন।

বাংলাদেশের কমিউনিস্ট পাটি (সিপিবি) নেতা মোহাম্মদ ইউসুফ ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট থেকে নৌকা প্রতীকে নির্বাচন করে যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর ভাই এনডিপির প্রার্থী গিয়াস কাদের চৌধুরীকে পরাজিত করে এমপি হন। ৬৭ বছর বয়সী ইউসুফ রাঙ্গুনিয়ার কলেজে পড়ার সময় ছাত্র ইউনিয়নে যুক্ত হন। এই মুক্তিযোদ্ধার কর্মজীবন শুরু হয় ১৯৭৩ সালে, কর্ণফুলী পাটকলে কেরানীর চাকরিতে যোগ দেওয়ার মধ্যে দিয়ে।

ওই সময় থেকেই তিনি কমিউনিস্ট পার্টির রাজনীতিতে সক্রিয় ছিলেন। শ্রমজীবী মানুষের রাজনীতিতে নিবেদিত প্রাণ ইউসুফের নিজের আর সংসার করা হয়ে ওঠেনি। ২০০৭ সালে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর ইউসুফের শরীরের একাংশ অবশ হয়ে যায়। এরপর আরও নানা ব্যাধি তার দেহে বাসা বাঁধে। সম্প্রতি তার পায়েও পচন ধরেছে। কিন্তু আর্থিক অসচ্ছলতায় তার চিকিৎসা করাতে না পেরে পরিবারের সদস্যরা সাংবাদিকদের মাধ্যমে সরকারের সহায়তার জন্য দৃষ্টি আকর্ষণ করেন।

এদিকে সাবেক এমপি ইউসুফের সামাজিক মাধ্যমে জোড়ালো প্রচার হওয়ার পর মাননীয় প্রধানমন্ত্রীর নজরে পড়ে। প্রধানমন্ত্রীর নির্দেশ আসে চট্টগ্রাম জেলাপ্রশাসনে। চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান সিকদার প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানিয়ে সিভিল সার্জনকে সাবেক সংসদ সদস্যের চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন। গতকাল রোববার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী দুটি অ্যাম্বুলেন্স এবং তিনজন চিকিৎসক নিয়ে রাঙ্গুনিয়ায় মোহাম্মদ ইউসুফের বাড়িতে যান। অসুস্থ ইউসুফকে এনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানতে চাইলে সিভিল সার্জন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফের সুচিকিৎসার নির্দেশ দিয়েছেন। সব ধরনের খরচ সরকার বহন করবে। তাঁর বার্ধক্যজনিত বিভিন্ন অসুখ আছে। আগে তিনি ব্রেইন স্ট্রোকেও ভূগেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!