নবগঠিত কর্ণফুলীতে আ’লীগের মনোনয়ন চূড়ান্ত

নবগঠিত কর্ণফুলীতে আ’লীগের মনোনয়ন চূড়ান্ত 1নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের নবগঠিত কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

 

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. ফারুক চৌধুরী। ভাইস চেয়ারম্যান পদে শিকলবাহা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কর্ণফুলী থানা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদিকা এবং ইউপি সদস্য বানাজা বেগম।

 

শুক্রবার বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড দলীয় মনোনয়ন চূড়ান্ত করেন।

 

এসব বিষয় নিশ্চিত করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া।

 

গত ১৪ জুলাই চেয়ারম্যান পদে মো. ফারুক চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে দিদারুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বানাজা বেগমের নাম সুপারিশ করে দলীয় সভানেত্রীর বরাবর পাঠায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ। এতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, কর্ণফুলী থানা আওয়ামীলীগের সভাপতি ছৈয়দ জামাল আহমদ ও সাধারণ সম্পাদক হায়দার আলী রনি স্বাক্ষর করেন। এ বিষয়ে স্থানীয় সাংসদ ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের সুপারিশ রয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

 

যোগাযোগ করা হলে মো. ফারুক চৌধুরী জানান, ‘আমাকে মনোনয়ন দেয়ার জন্য আমাদের বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভূমিপ্রতিমন্ত্রী জননেতা সাইফুজ্জামান চৌধুরী জাবেদসহ আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মীরা নৌকা প্রতীকের জন্য একযোগে কাজ করলে আগামী ২০ আগষ্ট জননেত্রী শেখ হাসিনা ও জাবেদ ভাইকে আমরা বিজয় উপহার দিতে পারবো।’

 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২০ আগস্ট উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা হিসেবে যাত্রা শুরুর পর কর্ণফুলিতে এটি প্রথম ভোট।

 

নির্বাচন কমিশন সংশোধিত সময়সূচি অনুযায়ী, মনোনয়নপত্র জমা নেওয়া হবে ২৪ জুলাই পর্যন্ত। ২৬ জুলাই বাছাই হবে, ২ আগস্ট পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।

 

নবগঠিত কর্ণফুলী উপজেলায় মোট ভোটার ১ লাখ ৭ হাজার ৭শত ৯৯। এরমধ্যে পুরুষ ৫৩ হাজার ৫৯৯ এবং মহিলা ৫৪ হাজার ২০০। নতুন আইন অনুযায়ী দলীয় প্রতীকে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্টিত হবে।

২০১৬ সালের ৯ মে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)-এর ১১২ তম সভার সিদ্ধান্ত অনুযায়ী সরকার চট্টগ্রামের পটিয়া উপজেলাধীন চরলক্ষ্যা, চরপাথরঘাটা, শিকলবাহা, জুলধা ও বড় উঠান ইউনিয়ন সমন্বয়ে কর্ণফুলী থানাকে উপজেলায় উন্নীতকরণের সিদ্ধান্ত গ্রহণ করে।

চলতি বছরের ২৯ এপ্রিল কর্ণফুলী উপজেলা পরিষদের আনুষ্ঠানিক দাপ্তরিক কার্যক্রম শুরু হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!