নগরীতে লক্ষাধিক মানুষ পানিবন্দি : চরম দুর্ভোগ

নগরীতে লক্ষাধিক মানুষ পানিবন্দি : চরম দুর্ভোগ 1বিশেষ প্রতিনিধি : টানা বর্ষণ অব্যাহত থাকায় নগরীর বেশ ক’টি নিচু এলাকার লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে চরম দুর্ভোগে পড়েছেন । গত বুধবার থেকে আগ্রাবাদ এক্সেস রোড, সিডিএ আবাসিক এলাকা ও হালিশহর এলাকার লোকজন এ দুর্ভোগ পোহাচ্ছেন ।

এ ব্যাপারে স্থানীয়রা অভিযোগ করেছেন, মহেশখালে চট্টগ্রাম বন্দরের দেয়া বাঁধের কারণে দ্রুত পানি নিষ্কাশন না হওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।

ফলে গত বুধবার থেকে আগ্রাবাদ, হালিশহর, এক্সেস রোড, সিডিএ আবাসিক এলাকার লক্ষাধিক মানুষ চারদিন ধরে পানিবন্দি অবস্থায় রয়েছেন। একই অবস্থা গোসাইলডাঙ্গা, ব্যাপারী পাড়া, শান্তিবাগ, বন্দর কালোনী ও ছোটপুল এলাকায়ও। এ সব এলাকায় কোনো যানবাহনও চলাচল করছে না।

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন অভিযোগ করে বলেন, অপরিকল্পিতভাবে নির্মিত মহেশখালে বাঁধের কারণে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। মহেশখালের বাঁধ উজানের লাখো মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহাম্মদ বলেন, চট্টগ্রাম অঞ্চলের উপর মৌসুমের প্রথম মৌসুমী বায়ু সক্রিয় আছে। তাই আরও দুই থেকে তিনদিন বৃষ্টি হতে পারে। শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পর্ববর্তী ২৪ ঘন্টায় ২৭ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!