ডিবিতে স্থানান্তরিত এফআর টাওয়ারে অগ্নিকান্ডের মামলা

বনানীতে এফআর টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তভার ন্যস্ত করা হয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি-উত্তর) এর উপর। ডিবি উত্তরের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) গোলাম সাকলাইন সিথিল আজ রোববার সকালে এ তথ্য জানান।
তিনি বলেন, “এখন থেকে ডিবি মামলাটি তদন্ত করবে। ইতিমধ্যে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। শিগগীর তাদের আদালতে পাঠানো হবে। সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড প্রার্থনা করা হবে।”
অগ্নিকান্ডের ঘটনায় করা মামলায় গতকাল শনিবার রাতে এফআর টাওয়ারের ভুমির মালিক এসএমএইচ আই ফারুক (৬৫) এবং ভবনের অবৈধ বর্ধিত অংশের

ডিবিতে স্থানান্তরিত এফআর টাওয়ারে অগ্নিকান্ডের মামলা 1মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলামকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। রাত প্রায় পৌনে এগারটার দিকে তাসভিরকে তার বারিধারারাস্থ বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়। অপরদিকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে রাতে গ্রেপ্তার করা হয় ভুমির অন্য মালিক ফারুককে।
গত বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে বনানীতে ২৩ তলা এফআর টাওয়ারে অকস্মাাৎ আগুন লাগার ঘটনায় ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রন ও ভবনে আটকেপড়াদের উদ্ধারের কাজ করে। পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‌্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী এ কাজে অংশ নেয়। দীর্ঘ প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা সাতটায় আগুন নেভানো হয়। পরবতী দিন পর্যন্ত উদ্ধার কাজ পরিচালনা করে ফায়ার সার্ভিস কর্মীরা। এই ঘটনায় এখন পর্যন্ত ২৬ জন এর মৃত্যু হয়েছে বলে জানা যায়।

আগুন লাগার ঘটনায় শনিবার রাতে বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে ৪৩৬/৩০৪(ক)/৪২৭/১০৯ ধারায় ভুমির মালিক এসএমএইচ আই ফারুক, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ও ভবনের বর্ধিত অংশের মালিক তাসভির উল ইসলামকে আসামি করে মামলা (নম্বর ৩৭) দায়ের করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!