কোরবানি পশুর হাট ও আইন-শৃংখলা রক্ষার মাঠে থাকবে পুলিশ : মহিউদ্দিন মাহমুদ

কোরবানি পশুর হাট ও আইন-শৃংখলা রক্ষার মাঠে থাকবে পুলিশ : মহিউদ্দিন মাহমুদ 1বিশেষ প্রতিবেদক : আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্যের সরাবরাহ ও বাজার মূল্য স্থিতিশীল রাখতে পুলিশ মাঠে থাকবে । বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত এক মত বিনিময় সভায় এ কথা জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার।

জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দীন মাহমুদ আসন্ন ঈদুল আযহায় কোরবানির পশু বিক্রির হাট-বাজারের আইন-শৃংখলা রক্ষায় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

তিনি জানান, মহাসড়কে কোরবানির পশু ও পণ্য পরিবহন নির্বিঘ্ন করতে জেলা পুলিশ প্রয়োজনীয় সহযোগিতা করবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান বলেন, সকল পক্ষের সহায়তায় ও সমন্বিত অংশগ্রহণে এবং জেলা প্রশাসন চট্টগ্রাম পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের প্রত্যক্ষ বাজার মনিটরিং এর মাধ্যমে পণ্যদ্রব্যের মূল্য ভোক্তাদের নিকট সহনীয় পর্যায়ে রাখতে চট্টগ্রাম জেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

চট্টগ্রাম চেম্বার অফ কমার্সের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ জানান দুর্যোগ, আন্তর্জাতিক বাজারে দ্রব্যমূল্যের উঠা-নামা ইত্যাদি কারণে প্রায়ই আমদানীকৃত মূল্যের চেয়ে খুচরা বাজারের বিক্রয় মূল্য কম হয়ে থাকে এতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হন। তিনি এ ব্যাপারে স্থানীয় ভাবে বাজারের চাহিদা এবং যোগানের ভিত্তিতে পণদ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার আহ্বান করেন।

ভোক্তা অধিকার ফাউন্ডেশনের পক্ষে জনাব এনামুল হক, পণ্যের ভেজাল প্রতিরোধে এবং পণ্যদ্রব্যের মান নিয়ন্ত্রণ ও সঠিক ওজন নিশ্চিতকরণে বিএসটিআইকে কার্যকরী ও সক্রিয় ভূমিকা রাখতে হবে।

কনজিউমার এসোসিয়েশান অফ বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সভাপতি এস এম নাজের হোসাইন ব্যবসায়ীদের পণ্যদ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে এবং পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন করতে আহ্বান জানান।

সভায় বিভিন্ন ব্যবসায়ী সমিতি ও বাজার কমিটির প্রতিনিধিসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কনজিউমার এসোসিয়েশান অফ বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন তৌহিদুল ইসলাম ও ফয়সাল আব্দুল্লাহ।

সভার সমাপনী বক্তব্যে জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী বলেন, জেলা প্রশাসনের বাজার মনিটরিং কমিটি আসন্ন ঈদুল আযহা সহ সারা বছর জুড়ে পণ্যদ্রব্যের মূল্য সহনীয় রাখতে কাজ করবে। ব্যবসায়ী প্রতিনিধি, ভোক্তা এবং প্রশাসনের সমন্বিত প্রচেষ্টায় বাজার ব্যবস্থা স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং কমিটি আন্তরিকভাবে কাজ করবে। তিনি বলেন, সবাই যদি আমরা প্রতিটি ক্ষেত্রে শুদ্ধাচার চর্চা করি তবে আর কেউ ক্ষতিগ্রস্থ হবে না এবং ফলে বাজার মূল্যও অস্থিতিশীল হবেনা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!