আনোয়ারায় ১১ ইউনিয়ন প্লাবিত, সবজির ব্যাপক ক্ষতি

0

চট্টগ্রামের আনোয়ারা টানা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন নিচু এলাকা প্লাবিত হয়েছে। এতে জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। বড় ধরণের কোনো সমস্যা না হলেও আনোয়ারা উপজেলার ১১টি ইউনিয়নের নিচু এলাকা প্লাবিত হয়ে রাস্তাঘাট ও ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়েছে। নিচু জায়গা ও রাস্তায় পানি জমে গেছে। জনসাধারণের চলাচলসহ বিশেষ করে স্কুলগামী শিক্ষার্থী ও দিনমজুরদের মারাত্মক অসুবিধা হচ্ছে।

জানা যায়, টানা কয়েকদিনের বৃষ্টিতে আনোয়ারা উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে বৃষ্টির পানি বৃদ্ধি পেয়ে বৈরাগ, বারশত, জুঁইদন্ডি, রায়পুর, পরৈকোড়া, বরুমচড়া, বারখাইন, আনোয়ারা সদরসহ বিভিন্ন গ্রামের প্লাবিত হয়ে ভেঙে গেছে সড়ক। এতে বেশি ক্ষতির সম্মুখীন হয় কৃষক। অতিরিক্ত বৃষ্টির কারণে উপজেলার স্কুল, কলেজ মাদ্রাসার শিক্ষার্থীদের পাঠদানেও বিঘ্ন ঘটছে। এছাড়া পানিতে শতাধিক পুকুরের মাছের পোনা পানিতে ভেসে যায়।

মোহাম্মদপুরে স্থানীয় বাসিন্দা মোহাম্মদ মিসকাত বলেন, কয়েকদিনের টানা বৃষ্টিতে রাস্তাঘাটের ক্ষতিসহ পাহাড়ের পানি ও বৃষ্টির পানিতে আশেপাশ খেলার মাঠসহ ফসলি জমি ডুবে গেছে। পানি পেরিয়ে ঘর থেকে বের হতে খুবই কষ্ট হচ্ছে।

আনোয়ারা উপজেলার কৃষি কর্মকর্তা হাসানুরজ্জামান বলেন, উপজেলায় বিভিন্ন এলাকায় সবজি ক্ষেতের ক্ষতি হয়েছে। বৃষ্টি পুরোপুরি শেষ হলে উপজেলায় কত হেক্টর ক্ষতি হয়েছে জানা যাবে।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, যেসব এলাকা প্লাবিত হয়েছে সেসব এলাকায় ক্ষতিগ্রস্তদের ত্রাণসামগ্রী দেওয়া হবে। এখনো বড় ধরণের ক্ষতি হয়নি।

এএইচ

Loading...
আরও পড়ুন