৫৫ হাজার টাকার জন্য মানুষ খুন

৫৫ হাজার টাকার জন্য মানুষ খুন 1চট্টগ্রাম প্রতিদিন রিপোর্ট : ৫৫ হাজার টাকার জন্য খুন করা হয় মুহাম্মদ আলী বাছেককে। খুনের অভিযোগে গ্রেফতারের পর মো.জসিম (২৯) নামে এক যুবক হত্যাকান্ডের বর্ণনা দিতে গিয়ে এ কথা বলেন। খুন হওয়া মোহাম্মদ আলী প্রকাশ বাছেক তার শ্যালক। এ হত্যাকান্ডে জড়িত বাকি দুজন বাছেকের বন্ধু বলেও জানায় জসিম।

আজ সাংবাদিকদের উপস্থিতিতে জসিম পুলিশকে বলেন, ‘খুন করার সময় আমি পা চেপে ধরছি। ওরা (দুজন) তার গলায় রশি পেঁচিয়ে ধরে’ ।

পুলিশ জানায়, চলতি মাসের ২৪ জানুয়ারি বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ ইলশা গ্রাম থেকে বাছেকের মরদেহ উদ্ধার করা হয়।
এরপর গতকাল রোববার রাতে নগরীর আগ্রাবাদ থেকে জসিমকে ও হাজীপাড়া থেকে মাসুদ নামে আরেকজনকে গ্রেফতার করে পুলিশ।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (চট্টগ্রাম দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়া সাংবাদিকদের জানান, জসিম বাছেকের মামাত বোনের স্বামী । সে বাছেকের কাছে ২০ হাজার টাকা পেত। অপর দুই জন পেত ৩৬ হাজার টাকা। এ ছাড়াও আবার হাজীপাড়ায় একটি মুদি দোকানের মালিকানা নিয়ে বাছেকের সঙ্গে তার দুই বন্ধুর বিরোধ ছিল। আবার জসিম পাওনা টাকার জন্য তাদের সঙ্গে যোগ দেয়।
এ এসপি এমরান আরো জানান, ‘মাসুদ ভাবল, বাছেককে যদি দুনিয়া থেকে সরিয়ে দেওয়া যায় তাহলে মুদি দোকানের মালিক তারা হবে। এজন্য তারা জসিমকে বলল, বাছেককে পৃথিবী থেকে সরিয়ে দিলে তার পাওনা ২০ হাজার টাকা তাকে দিয়ে দেবে। সেও টাকা পাওয়ার লোভে খুন করতে রাজি হয়ে যায় তাদের সাথে।
হত্যাকান্ডের বর্ণনা দিতে গিয়ে জসিম জানায়, পরিকল্পনামতো বাছেককে কাজের কথা বলে তিনজন দক্ষিণ ইলশা গ্রামে নিয়ে যায়। সেখানে জমিতে নিয়ে গিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে মরদেহ ফেলে দিয়ে তারা চলে আসে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!