সীতাকুণ্ডে ফণীর আঘাতে আহত ৬, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড় ফণীর আঘাতে সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ঘোড়ামরা এলাকায় ৪৪০ ভোল্টের একটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে ওই এলাকার প্রায় ৪০টি পরিবার ২৪ ঘন্টা পর্যন্ত বিদ্যুতের সংযোগ থেকে বিচ্ছিন্ন ছিল। অপরদিকে ভাটিয়ারী স্টেশন এলাকাসহ অনেক স্থানে গাছ পড়ে অন্তত ৬ ব্যক্তি আহত হওয়ার ঘটনা ঘটেছে। ফণীর কারণে সলিমপুর ইউনিয়নের কুমিরা, মুরাদপুর, জঙ্গল সলিমপুর, ভাটিয়ারী ও সৈয়দপুর ইউনিয়নের সাতটি আশ্রয়কেন্দ্রে শিশুসহ ৫৬২ নারী-পরুষ আশ্রয় নেন। শনিবার (৪ মে) সকালে উপজেলা প্রশাসন তাদের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন, সৃষ্ট ঘূর্ণিঝড় ফণীর আঘাতে একাধিক গ্রামে গাছ ভেঙে ৬ ব্যক্তি আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে বড় ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আশ্রয়কেন্দ্র পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মাহবুবুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ছাইফুল্লাহ মজুমদার ও ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিনসহ বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যানবৃন্দ।

ফৌজদারহাট বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সানাউল্লাহ জানিয়েছেন, সোনাইছড়ি ইউনিয়নের ঘোড়ামরা এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে ৪০ পরিবার বিদ্যুৎ সংযোগ থেকে বিচ্ছিন্ন আছে। বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি।

এসআর/

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!