সমাজসেবক নুরুল ইসলামের ৭ম মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ মাহফিল : স্মরণ সভা

প্রতিদিন রিপোর্ট :

আলামিয়া নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশনের রাউজান উত্তরসর্তা গ্রামের বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মরহুম নুরুল ইসলামের ৭ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

rana-vi-19-10-2016

নগরীর তাহেরাবাদ আবাসিক এলাকায় ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক নুর মুহাম্মদ রানার সভাপতিত্বে ও সাংবাদিক এ কে এম আবু ইউসুফ এর সঞ্চালনায় ফাউন্ডেশন কার্যালয়ে অনুষ্ঠিত হয় এ সভা।

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাউজান উত্তরসর্তা সমিতি (রাউস)’র সভাপতি ডা. এম এ জাফর। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কলামিষ্ট ও রাজনীতিবিদ অধ্যাপক মাসুম চৌধুরী। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জামেয়াতুল ফালাহ শাহী জামে মসজিদের পেশ ইমাম ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার আরবি প্রভাষক হাফেজ মাওলানা আহমদুল হক।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাউসের সিনিয়র সহ-সভাপতি মার্টিন গ্র“পের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক এম এ মুছা, অর্থ সম্পাদক লায়ন মোহাম্মদ আলী, সহ-সভাপতি আলহাজ্ব দৌলত আহমদ, গোলাম মুহাম্মদ চৌধুরী, জিয়াউল হক সুমন, সাংবাদিক হেলাল সিকদার।

 

এতে উপস্থিত ছিলেন নুরুল হুদা মানিক, নাজিম উদ্দিন নাজু, মহিউদ্দিন মহিম, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মোজাফ্ফর হোসাইন, শহীদুল ইসলাম, ওসমান গণি, আসিফ ইকবাল, ফারুক আহমদ, ইকবাল হোসেন, সাংবাদিক বাচ্চু বড়ুয়া, বিজন বড়ুয়া, মোহাম্মদ মনির, আতিকুর রহমান, তারেক ইমরান, মিনহাজ রুবেন, মোহাম্মদ ইয়াহিয়া সহ প্রমুখ।

 

তাহেরাবাদ আবাসিক এলাকার জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ কামাল উদ্দিন, আতুরার ডিপো জামে মসজিদের ইমাম মহিউদ্দিন ভান্ডারী, হাফেজ মাওলানা মুহাম্মদ আলীর সমন্বয়ে অনুষ্ঠানে শুরুতে খতমে গাউছিয়া ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

আলোচনা সভায় বক্তারা বলেন, মরহুম নুরুল ইসলাম আজীবন মানুষের জন্য নিজের সামর্থ্য অনুযায়ী কাজ করে গেছেন। বিশেষ করে গ্রামের মানুষের সুখে-দুঃখে নিজেকে নিয়োজিত রেখে ছিলেন। মরহুম নুরুল ইসলাম ব্যক্তিগতভাবে বিশাল অর্থ সম্পদের মালিক না হলেও সব সময় নিজেকে নিরহংকারী ও নিঃস্বার্থ সমাজসেবক হিসেবে কাজ করে গেছেন।

 

মরহুম নুরুল ইসলাম একজন স্বার্থক মানুষ কেননা বর্তমানে তাঁর প্রতিটি সন্তানই শিক্ষিত এবং স্ব-স্ব পেশায় প্রতিষ্ঠিত যারা বর্তমানে পিতার পথ অনুসরণ করে নিজেদের সাধ্য অনুযায়ী মানুষের কল্যাণ করে যাচ্ছেন।

 

সভায় আগামী বছর থেকে নুরুল ইসলাম স্মৃতি শিক্ষা বৃত্তি প্রদানের প্রস্তাব গৃহিত হয়। সভা শেষে মরহুম নুরুল ইসলাম ও মাওলানা আহমদ সৈয়্যদ আল মাইজভান্ডারীর স্মারণে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

রিপোর্ট : নুর মোহাম্মদ রানা

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!