সন্দ্বীপে পুলিশ-সন্ত্রাসী গোলাগুলি : মেম্বার আটক

সন্দ্বীপে পুলিশ-সন্ত্রাসী গোলাগুলি : মেম্বার আটক 1নিজস্ব প্রতিবেদক : দ্বীপ উপজেলা সন্দ্বীপে পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। ওই সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ জাহিদ সরওয়ার ওরফে শিমুল মেম্বার নামের এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

গোলাগুলির সময় থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহানসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদেরকে পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

শুক্রবার দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত ঘন্টাব্যাপী এ গোলাগুলির ঘটনা ঘটে। জেলার সীতাকুণ্ড সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) শম্পা রানী সাহা এ খবর নিশ্চিত করেছেন।

সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান জানান, সন্ত্রাসীদের সাথে গোলাগুলির সময় পুলিশ মোট ২৩ রাউন্ড গুলি ছোড়ে। সন্ত্রাসীদের ছোড়া গুলির স্প্লিন্টার তার পেটের ডান পাশে লেগেছে। এছাড়া থানার পরিদর্শক সরওয়ার্দী, এসআই হেলাল খান, কনস্টেবল রবিউল আলম ও নাঈম মিয়া আহত হয়েছেন।

সন্দ্বীপ থানার উপ-পরিদর্শক (এসআই) সোলাইমান পাটোয়ারী বলেন, সোর্সের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও সন্ত্রাসীদের গোপন অবস্থানের খবর পেয়ে দুপুর দেড়টার দিকে পুলিশ মগধারা ইউনিয়নের সন্ত্রাসী শিমুল মেম্বারের বাড়ীতে অভিযান চালায়। ওই সময় সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা জবাব দেয়।

প্রায় এক ঘন্টা গোলাগুলির পর শিমুল মেম্বার পুলিশের হাতে আটক হন। পরে তার ঘরে তল্লাশি চালিয়ে দেশীয় তৈরী ১টি দোনলা বন্দুক, প্লাস্টিকের বাটযুক্ত দেশীয় তৈরী একটি ১টি নলা বন্দুক, লোহার বাটওয়ালা দেশীয় তৈরী ১টি এক নলা বন্দুক, দেশীয় তৈরী এলজি ২টি (কাঠের বাট), ১৯ রাউন্ড কার্তুজ, ২ রাউন্ড গুলি, ১টি রামদা, ৮টি ছুরি উদ্ধার করা হয়।

এসআই সোলায়মান বলেন, গ্রেফতার শিমুল মেম্বার মগধরা ইউনিয়ন পরিষদের মেম্বার ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বলে জানা গেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!