লোহাগাড়ায় প্রতারণা করে বিয়ে : জরিমানা

লোহাগাড়ায় প্রতারণা করে বিয়ে : জরিমানা 1সাত্তার সিকদার, লোহাগাড়া : বাড়ীতে স্ত্রী ও তিনটি সন্তান রেখে অন্য এলাকায় গিয়ে অবিবাহিত সেজে ও এক বয়স্ক লোককে ভুয়া বাবা সাজিয়ে এবং কয়কজন বন্ধুকে ভাই সাজিয়ে কলাউজানের প্রতারক ঘটক মোহাম্মদ জামাল প্রকাশ মোহাম্মদজামার সহযোগিতায়  প্রতারনা করে বিয়ে করে ।

 গত ১৪ই অাগস্ট সোমবার লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ৬ নং ওয়র্ড এলাকার প্রতিবন্ধী মা-বাবার (অসহায় পরিবারের) একমাত্র মেয়ে ও পরিবারকে বিভিন্ন ভাবে মিথ্যা প্রলোভন দেখিয়ে চট্টগ্রাম কোর্টবিল্ডিং নিয়ে বিয়ে করেন কলাউজান রসুলাবাদ পাড়ার অাব্দুল মোতালবের পুত্র,  সিএনজি চালক নাছির মোহাম্মদ (৩০) জানাযায় সে অামিরাবাদ থেকে চরম্বা লাইনে সিএনজি চালায়।
বিয়ের কয়েকদিন পর মেয়ের পরিবারের কাছে খবর অাসে তার বাড়ীতে স্ত্রী ও তিনটি সন্তান অাছে, এবং অাজিজনগরেও তার একটি স্ত্রী আছে,
২১ আগষ্ট ঘটনাটি শুনে মেয়ের প্রতিবন্ধী বৃদ্ধা বাবা ,এলাকার মেম্বার এবং মাতবরদের খবর দেয়। পরে ৬নং ইউপি সদস্য ফরমান উল্লাহ ঘটনার সত্যতা যাচাই করে গ্রাম পুলিশ ও এলাকাবাসীকে নিয়ে প্রতারক নাছির ও তার সহযোগী পারভেজকে অাটক করে গতকাল ২১শে অাগস্ট সোমবার রাত ৮টায়  উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহবুব আলমের কাছে নিয়ে অাসে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহাবুব আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে এবং উভয়পক্ষের জবানবন্দি নিলে মেয়েটি এই প্রতারকের কাছে থাকবেনা বলে কেঁদে দেয়,
পরে প্রতারক নাছির কে ১লক্ষ টাকা ও প্রতারক নাছিরকে সহযোগীতা করার জন্য একই এলাকার আব্দুরহমানের ছেলে পারভেজ(২৪)কে প্রতারনা কাজে সহযোগীতা করার অপরাধে ২০হাজার টাকা ভ্রাম্যমান অাদালতে জরিমানা করেন, এবং জরিমানার টাকা না দেয়া পর্যন্ত তাদেরকে থানার হেফাজতে রাখা হবে, এবং অন্য সহযোগীতাকারীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেয়া হবে বলে জানিয়েছে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহবুব আলম ।
 নির্বাহী অফিসার মোহাম্মদ মাহবুব আলম আরও বলেন এ উপজেলায় বাল্য বিবাহ বন্ধ করার ক্ষেত্রে প্রশাসনের পাশাপাশি এলাকার সচেতন মহলকে ও এগিয়ে আসতে হবে।
এইসময় উপস্থিত ছিলেন কলাউজান ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ফরমান উল্লাহ, এবং আওয়ামীলীগ নেতা এসেছে এম জাব্বার, সাংবাদিক মোহাম্মদ ইলিয়াস, সাংবাদিক আব্দুল আউয়াল জনি, সাংবাদিক সাত্তার সিকদার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাষ্টার এস.কে শামশুল অালম,এরশাদ আলম, রাব্বী, প্রমুখঃ
নির্বাহী অফিসার মোহাম্মদ মাহবুব আলমের এ মহৎ কর্মের জন্য লোহাগাড়ার সচেতন মহল ভূয়সী প্রশংসা করেন ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!